খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

মাঠে ধুমপান করায় শেহজাদকে বিসিবির সতর্কীকরণ

0

মাঘের বৃষ্টিতে বিপিএলে শুক্রবারের কোন খেলা মাঠে না গড়ালেও লঙ্কা কাণ্ড ঘটিয়ে কেলেঙ্কারি সৃষ্টি করলেন মিনিস্টার ঢাকার আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদ। মিরপুর স্টেডিয়ামে বিপিএলে বৃষ্টি বিরতির ফাঁকে মাঠে ধুমপান করতে দেখা গেছে আফগান ক্রিকেটারকে। 

শেহজাদের ধুমপানরত ছবি দ্রুত সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়লে। পৌঁছে যায় বিসিবির পর্যন্ত। এমন ঘটনায় দ্রুত পদক্ষেপ নিয়েছে বিসিবি। তবে খুব অল্পতেই বেঁচে গেছেন শেহজাদ। এ যাত্রায় তাকে কঠোরভাবে সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা মোহাম্মদ শেহজাদের মতো একজন ক্রিকেটারের কাছ থেকে এমন কিছু আশা করিনি। ক্রিকেট মাঠে এই ধরনের ঘটনা নেতিবাচক প্রভাব ফেলে। ভবিষ্যতে এমন না করার জন্য তাকে সতর্ক করা হয়েছে।’

এর আগে ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচটিও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে পরিত্যক্ত হলে। মাঝে কিছুক্ষণ বৃষ্টি থামলে ঢাকা ও কুমিল্লার খেলোয়াড়রা মাঠে নেমে পড়েন। ঐ সময় জ্যাকেটের পকেট থেকে একটা ইলেকট্রিক সিগারেট বের করেন শেহজাদ। একাধিকবার এমন করতে দেখা গেছে তাকে। পরে দেখা গেল ধোঁয়া উঠছে।

এরপর ঢাকার ম্যানেজার মিজানুর রহমান বাবুল ও সিনিয়র ক্রিকেটার তামিম ধুমপানের নিষেধ করায় তাতেই রাগান্বিত হয়ে ড্রেসিংরুমে ঢুকে পড়েন শাহজাদ।

উল্লেখ্য, ক্রিকেট মাঠে সব ধরনের ধুমপান সম্পূর্ণ নিষিদ্ধ। শেহজাদ যে অপরাধ করেছেন, লেভেল-১ এর এমন অপরাধের সর্বনিম্ম শাস্তি তিরস্কার। আর সর্বোচ্চ শাস্তি হলো ম্যাচ ফি’র ৫০% জরিমানা এবং একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট। শেহজাদ এক্ষেত্রে তিরস্কৃত হওয়ার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন।

 

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy