খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

চিলিকে হারালো আর্জেন্টিনা, ব্রাজিলের ড্র

0

করোনার ধকল কাটিয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেননি লিওনেল মেসি। ডাগআউটে ছিলেন না কোচ লিওনেল স্ক্যালোনিও। তবুও অপ্রতিরোধ্য আর্জেন্টিনা তুল নিল আরও একটি গুরুত্বপূর্ণ জয়।

বিশ্বকাপ বাছাইপর্বে অ্যানহেল ডি মারিয়া আর লতারো মার্তিনেজের গোলে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়ে জয় দিয়ে বছর শুরু করলো আলবিসেলেস্তেরা।

চিলির কালামারে আনহেল দি মারিয়ার গোলে শুরুতে এগিয়ে গেলেও স্বাগতিকরা ম্যাচে ফিরতে সময় নেয়নি। বেন ব্রেরেতন দিয়াসের লক্ষ্যভেদে সমতায় ফেরে চিলি। তবে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান আবার বাড়িয়ে নেয় আর্জেন্টিনা।

ম্যাচের ৩৪ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে স্কোরশিটে নাম লেখান তোলেন লাউতারো। ৩০ গজ থেকে দে পলের নেওয়া জোরালো শট প্রতিহত করেন ক্লাউদিও ব্রভো। ফিরতি বলে শট করে জালে পাঠান লাউতারো।

বিরতি থেকে ফিরে দু দলই কিছুটা ছন্দহীন ফুটবল খেলতে থাকে।তবে ৮৪ মিনিটে এসে গোলের খুব কাছাকাছি ছিল চিলি। কিন্তু এবার আর্জেন্টিনার ত্রানকর্তা হন এমিলিয়ানো মার্টিনেজ। বেন ব্রেন্টনের হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন অ্যাস্টন ভিলা তারকা। হতাশ হতে হয় চিলিকে। ফলে দ্বিতীয়ার্ধে আর কোনও দলই গোল না পাওয়ায় ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ে আরেক ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে রুখে দিল ইকুয়েডর। নেইমারহীন ম্যাচে শুরুর ৬ মিনিটেই ক্যাসেমিরোর গেলো এগিয়ে যায় সেলেসাওরা। পরে ম্যাচের ৭৫তম মিনিটে ইকুয়েডরকে সমতা টানেন ফেলিক্স তোরেস।

বাছাইপর্বে এটি আর্জেন্টিনার নবম জয়। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে দ্বিতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy