খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে সমতায় জিম্বাবুয়ে

0

নিজেদের মাঠেই জিম্বাবুয়ের কাছে হেরে গেলো শ্রীলঙ্কা। পাল্লেকেলেতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে লঙ্কানদের ২২ রানে হারিয়েছে সফরকারীরা। প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার জয়ের পর জিম্বাবুয়ে এই ম্যাচে সমতা আনলো।

পাল্লেকেলেতে মঙ্গলবার টসে জিতে দারুণ ব্যাটিং করে লঙ্কানদের ৩০২ রানের লক্ষ্য ছুড়ে দেয় জিম্বাবুয়ে। জবাবে ২৮০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ২২ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরেছে সফরকারীরা।

জিম্বাবুয়ের দুই ওপেনার তাকুদজানাসে ও চাকাভা দারুণ ভাবে শুরু করেন। দলীয় ৫৯ রানে কাইতানো ফিরলে অধিনায়ক আরভিন ব্যাটিংয়ে আসে । আরভিনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৯১ রানের ইনিংস। শন উইলিয়ামসও খেলেন দারুণ ইনিংস। মাত্র ২ রানের জন্য অর্ধশতকের দেখা পাননি। সিকান্দার রাজার ৫৬ রানের ইনিংস দলকে ভালো সংগ্রহ এনে দেয়। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩০২ রান করে থামে জিম্বাবুয়ে।
লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জেফরে ভ্যান্ডার্সে।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেটে আত্মাহুতি দিতে থাকে স্বাগতিকরা। তবে এক প্রান্ত আগলে রাখেন লঙ্কান অধিনায়ক দাশুন শানাকা। ১০২ রানের ইংনিস খেলেও বাকি ব্যাটারদের কারনে ভেস্তে গেলো শানাকাার ইনিংস। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৮০ রানে থামতে হয় লঙ্কানদের।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে তিনটি করে উইকেট তুলেছেন টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি। সিরিজ জয়ে আগামী ২১ জানুয়ারি মাঠে নামবে দুই দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy