খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪

ক্রিকেটকে বিদায় জানিয়ে কোচিংয়ে মরিস

0

নেলসন মেন্ডেলার দেশ দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলা হবে না ক্রিস মরিসের। শুধু আন্তর্জাতিক না সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন ৩৪ বছর বয়সী এই তারকা অলরাউন্ডার। তবে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টিম টাইটানসের কোচিংয়ের দায়িত্ব নিচ্ছেন তিনি।

মঙ্গলবার (১২ জানুয়ারি) ক্রিস মরিস তার ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন,’ আজ আমি সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। যারা আমার জার্নিতে পাশে ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ। জার্নিটা খুবই চমৎকার ছিল। মরিস আরো জানান,টাইটানস দলের কোচিংয়ের দায়িত্ব নিতে আমার তর সইছে না। জীবনের শুরু এখানেই ‘।

 

 

View this post on Instagram

 

A post shared by Chris Morris (@tipo_morris)

 

২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টি২০ তে ,২০১৩ সালে পাকিস্তানের বিপক্ষে ওডিআই এবং ২০১৬ সালে টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় মরিসের। এক সময় জাতীয় দলের নিয়মিত মুখ হলেও মাঝখানে উপেক্ষিত থাকেন দলের। দক্ষিণ আফ্রিকার হয়ে সব ফরম্যাটে খেলেছেন ৬৯ ম্যাচ, উইকেট হাতে আছে ৯৪টি ,পাশাপাশি ব্যাট হাতে রান ৭৭৩ ,৩টি অর্ধ শতক। স্বীকৃত ক্রিকেটে ৩৯৯ ম্যাচে উইকেট নিয়েছেন ৬১২টি, রান করেছেন ৫৭৯৮।

আইপিএলের ইতিহাসে সব থেকে দামী ক্রিকেটার ছিলেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস। ভারতের জনপ্রিয় লিগটির সবশেষ আসরে ২২ লাখ ডলারে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন তিনি। এছাড়াও আরসিবি, সিএসকের হয়েও মাঠ মাতিয়েছিলেন মরিস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy