খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

এফ এ কাপে জয় পেলো লিভারপুল-টটেনহ্যাম, হারলো আর্সেনাল

0

শঙ্কা জাগিয়েও এফ এ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেলো লিভারপুল ও টটেনহ্যাম। আর দুর্বল নটিংহ্যামের কাছে হেরে আসর থেকে বিদায় নিলো ১৪ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। অন্যদিকে লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে ড্র করলো মেসিহীন পিএসজি।

রোববার রাতে অলিম্পিক লিওঁর মাঠে তাদের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচটিতে সুযোগ তৈরী হয়েছিলো অনেক। কিন্তু শেষ পর্যন্ত দু’দলকেই মাঠ ছাড়তে হয় ড্র নিয়ে।

বার্সেলোনা
লিওঁর বিপক্ষে ১-১ গোলে ড্র করে সন্তুষ্ট থাকতে হয় মেসিহীন পিএসজির

 

শুরুতে লুকাস পাকেতার গোলে পিছিয়ে পড়ে পিএসজি। ম্যাচের সপ্তম মিনিটেই মাঝমাঠ থেকে সতীর্থের পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোল করেন পাকেতা।বিরতির পরপর কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও লক্ষ্যে রাখতে পারছিল না পিএসজি।

৭৬তম মিনিটে এসে অবশেষে সমতায় ফেরে পিএসজি। ফাঁকায় বল পেয়ে টিলো কেরারের নিচু শট পা বাড়িয়ে লিওঁর জালে বল ঠুকে দে। এরপর বাকি সময়ে আর গোল হয়নি। ড্র করলেও লিগ ওয়ানে শীর্ষেই আছে পিএসজি।

রোববার রাতে মার্সেসাইড ক্লাব স্রেসবারি টাউনের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে লিভারপুল। ম্যাচে আগে গোল হজম করেছিল লিভারপুল। অ্যানফিল্ডে শুরুটা মলিন হলেও প্রতিপক্ষের জালে চার-চারবার বল পাঠিয়েছে স্বাগতিকরা।

ম্যাচের ২৭ মিনিটে অতিথিদের ড্যানিয়েল উডহ লক্ষ্যভেদ করলে পিছিয়ে পড়ে ইয়ূর্গেন ক্লপের দল। যদিও তাদের আধিপত্য বেশিক্ষণ ধরে রাখতে দেননি লিভারপুল। কনোর গর্ডন এর গোলে সমতায় ফেরে তারা। এরপর দুই ব্রাজিলিয়ান কাজটা আরো সহজ করে দেন। ফ্যাবিনহো করেছে জোড়া গোল আর ফিরমিনোও পেয়েছেন গোলের দেখা।

টটেনহ্যাম
এফ এ কাপে মোরেক্যাম্বকে ৩-১ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করলো টটেনহ্যাম।

 

রাতের আরেক ম্যাচে মোরেক্যাম্বেকে ৩-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। শুরুতে ঘরের মাঠে অস্বস্তিতে পড়েছিল টটেনহ্যাম।

ম্যাচের ৩৩ মিনিটে কর্নার কিকের বল পেয়ে সফরকারীদের এগিয়ে দেন অ্যান্থনি ও’কনোর। ৭৪ তম মিনিটে টটেনহ্যাম সেই গোলের সমতায় আসে। হ্যারি উইংস গোলটি করেন। সাত মিনিট পর লুকাস মৌরা গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। ৮৮ মিনিটে হ্যারি কেইন গোল করে পরের রাউন্ড নিশ্চিত করে দেন টটেনহ্যামকে।

অন্যদিকে,আর্সেনালের বিপক্ষে একমাত্র গোলের স্মরণীয় জয় তুলেছে নটিংহ্যাম ফরেস্ট। ফলে আর্সেনাল ছিটকে গেছে এফ এ কাপ থেকে।

আর্সেনাল
আর্সেনালকে ১ গোলে হারিয়ে আসর থেকে বিদায় করে এমন উল্লাস করতেই পারে নটিংহ্যামের খেলোয়াড়েরা।

 

নটিংহ্যামের মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর ৮৩ মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল নিয়ে ইংলিশম্যান লুইস গ্র্যাবান আর্সেনালের জালে বল পাঠিয়ে আর্সেনালের মেরুদন্ড ভেঙ্গে দেন। বাকি সময়ে গোল পরিশোধ করতে না পারায় বিদায় নিতে হয় এই আসর থেকে।

ফলাফল:

পিএসজি (১) -(১) লিওঁ
লিভারপুল (৪) -১) স্রেসবারি
মোরেক্যাম্ব (১)-(৩) টটেনহ্যাম
আর্সেনাল (০) – (১) নটিংহ্যাম ফরেস্ট

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy