খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

শুভাগতর জোড়া সেঞ্চুরিতে বিসিএলে চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

0

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরে বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে শিরোপা জিতলো ওয়ালটন মধ্যাঞ্চল। শুভাগত হোমের জোড়া সেঞ্চুরিতে ফাইনালে দক্ষিণাঞ্চলকে ৪ উইকেটে হারালো মধ্যাঞ্চল।

প্রথম ইনিংসে বিসিবি দক্ষিণাঞ্চল সংগ্রহ করেছিল ৩৮৭ রান। জবাব দিতে নেমে মোহাম্মদ মিঠুনের ডাবল সেঞ্চুরি আর শুভাগতর সেঞ্চুরির ওপর ভর করে ৪৩৮ রান সংগ্রহ করে মধ্যাঞ্চল। তাদের লিড দাঁড়ায় মাত্র ৫১ রানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চল অলআউট হয়ে যায় ২৬৮ রানে। মধ্যাঞ্চলের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২১৮ রানের।

চতুর্থ দিন শেষ বিকেলে ২১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চল। এদিন ৩ উইকেটে ২৬ রান করে তারা। পঞ্চম ও শেষ দিনে ৩ উইকেটে ২৬ রান নিয়ে খেলতে নেমে মধ্যাঞ্চল ৬৮ রানে হারিয়ে ফেলে ৬ উইকেট। মধ্যাঞ্চলের ব্যাটিংয়ের নাজেহাল পরিস্থিতিতে জয়টা অনেকটা কাছেই চলে গিয়েছিলো দক্ষিণাঞ্চলের।

তখনই দূর্গ গড়ে তোলেন শুভাগত হোম। জাকের আলী অনিকের সঙ্গে দূর্দান্ত এক জুটি গড়ে শেষ পর্যন্ত ৬৩.৫ ওভারে দলকে জয় এনে দেন এই দুজন। শুভাগত অপরাজিত ১১৪ রান করেন। শেষ পর্যন্ত ৪ উইকেটে জয় পায় মধ্যাঞ্চল। ম্যাচ সেরা হন টানা দুই ইনিংসে সেঞ্চুরি করা শুভাগত হোম।

বিসিএল (ফাইনাল):
টস: ওয়ালটন মধ্যাঞ্চল

বিসিবি দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ৩৮৭/১০ (১১১.৩ ওভার)
জাকির ১০৭*, বিজয় ৭৬, ফরহাদ রেজা ৭১, পিনাক ৬৫
মুরাদ ১০১/৫, শুভাগত ৫১/৩, রনি ৭৬/২

ওয়ালটন মধ্যাঞ্চল ১ম ইনিংস : ৪৩৮/১০ (১২৭.৪ ওভার)
মিঠুন ২০৬, শুভাগত ১১৬, জাকের ৫৩
ফরহাদ রেজা ৫৩/৪, রাব্বি ৭০/৪

বিসিবি দক্ষিণাঞ্চল ২য় ইনিংস : ২৬৮/১০ (৭৫.৫ ওভার)
রিশাদ ৯৯, অমিত ৪১, নাসুম ৪১
রনি ৭৮/৫, তাইবুর ২/১

ওয়ালটন মধ্যাঞ্চল ২য় ইনিংস : ২২১/৬ (৬৩.৫ ওভার)
শুভাগত ১১৪*, জাকের ৪১*
নাসুম ৪৩/২, রানা ৫০/২

ফলাফল: মধ্যাঞ্চল ৪ উইকেটে জিতে চ্যম্পিয়ন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy