খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর ২০২৪

কোপা দেল রের শেষ ষোলোয় বার্সা-রিয়াল

0

বুধবার রাতে জিতে কোপা দেল রের শেষ ষোলোই উঠে গেলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। অন্যদিকে টটেনহ্যামকে হারিয়ে লিগ কাপের ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেলো চেলসি।

স্প্যানিশ কাপ টুর্ণামেন্টে বুধবার রাতে আলকোইয়ানের বিপক্ষে তাদের মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গত আসরের হারের চাপকে মাথায় নিয়ে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিলিতাও ম্যাচের ৩৯ তম মিনিটে দারুণ এক হেডে গোল করে এগিয়ে নেন রিয়ালকে। ৬৬তম মিনিটে দারুণ নৈপুণ্যে সমতা টানেন আলকোইয়ানের দানি ভেগা। সমতা বেশিক্ষণ টিকতে দেননি বদলি না মার্কো আসেনসিও। ৭৬তম মিনিটে দলকে আবার এগিয়ে নেন। মিনিট দুই পর আলকোইয়ানোর গোলরক্ষক হুয়ানের আত্মঘাতী গোলে শেষ ষোলোর টিকেট নিশ্চিত হয় কার্লো আনচেলত্তির দলের।
গত আসরে তারা এই ধাপেই আলকোইয়ানোর বিপক্ষে ২-১ গোলে হেরেছিল।

রিয়াল
আলকোইয়ানের বিপক্ষে এবার আর ভুল করেননি রিয়াল মাদ্রিদ।

 

ইংলিশ ফুটবলের তৃতীয় সেরা প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার রাতে ২-০ গোলে জিতেছে চেলসি। প্রথমার্ধে ৬৯ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য চেলসির ১০ শটের দুটি ছিল লক্ষ্যে। এই সময়ে টটেনহ্যাম কোনো শটই নিতে পারেনি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই এগিয়ে যায় চেলসি। হার্ভাটজের শট ডিফেন্ডার দাভিনসন সানচেসের পায়ে লেগে চেলসির জালে জড়ায় বল। ৩৪তম মিনিটে তাংগাংগার আরেকটি ভুলে আত্মঘাতী গোল হজম করে টটেনহ্যাম। টটেনহ্যাম ডিফেন্ডার ডেভিসের গায়ে লেগে নিজেদের জালে বল গিয়ে ২-০ গোলে এগিয়ে যায় চেলসি। দ্বিতীয়ার্ধে আর সুযোগ কাজে লাগাতে পারেনি টটেনহ্যাম।

চেলসি
শ্বাসরুদ্ধকর ম্যাচে ২-০ গোলে টটেনহ্যামকে হারালো চেলসি।

 

স্প্যানিশ কোপা ডেল রে’র ম্যাচে দিবাগত রাতে লিনারেস দেপোর্টিভোর মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। সেই ম্যাচে ২-১ গোলের জয় পেয়েছে বার্সা। করোনা জর্জরিত বার্সা ম্যাচের ১৯ মিনিটেই গোল হজম করে বসে। লিনারেসের হুগো দিয়াজ হেড দিয়ে বল বার্সার জালে পাঠান। পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। বিরতির ম্যাচে ফিরে জাভির দল। ৬৩তম মিনিটে গোল করে বার্সাকে সমতায় ফেরান ফঁরাসি তারকা ওসমান দেম্বেলে। আর ৬৯তম মিনিটে বার্সার ফেরান জুটগ্লা গোল করে এগিয়ে নেন দলকে। ম্যাচের বাকি সময় আর গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

ফলাফল:

রিয়াল মাদ্রিদ (৩)-(১) আলকোইয়ান
টটেনহ্যাম (০)- (২) চেলসি
লিনারেস দেপোর্টিভোর (১) -(২) বার্সেলোনা

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy