খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর ২০২৪

তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

0

নিউজিল্যান্ড টেস্টে তাদের মাটিতে প্রথমবার সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়েছিলেন,মাহমুদুল হাসান জয়,লিটন দাস ও মুমিনুল হক। কিন্তু প্রত্যেকেই সেঞ্চুরি বঞ্চিত করেছেন৷ তবে শতকের আক্ষেপ আর লিড নিয়েই তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ।

মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪০১ রান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৩২৮ রানে অল আউট হওয়ায় টাইগারদের লিড ৭৩ রানের।

২ উইকেটে ১৭৫ রান নিয়ে সোমবার অর্থাৎ তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খায় টাইগাররা। আগের দিন ৭০ রানে অপরাজিত থাকা জয় ৮ রান যোগ করতেই আউট হয়ে যায়। মুশফিকও ৫৩ বল খেলে ১২ রান করে প্যাভিলিয়নে চলে যায়।

এরপর উইকেটে থিতু হওয়া মুমিনুলের সাথে পঞ্চম উইকেট জুটিতে দারুণ প্রতিরোধ গড়ে তুলেন লিটন। দুজনই পেয়েছেন অর্ধশতকের দেখা। তবে তাদের দু’জনের কেউই শতক পর্যন্ত টেনে নিয়ে যেতে পারেননি। কাটা পড়েছেন আশির ঘরে। মুমিনুল করেন ৮৮ আর লিটন করেন ৮৬।

লিটন-মুমিনুল জুটি বিদায়ের পর ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময় কাটিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ১১ ও ২০ রানে। ট্রেন্ট বোল্ট ও নেইল ও্যাগনার দুজনেই তিনটি করে উইকেট নিয়েছেন।

স্কোরবোর্ড :
টস: বাংলাদেশ
৩য় দিন

নিউজিল্যান্ড (১ম ইনিংস) : ১০৮ ওভার ৩২৮/১০
ইয়াং ৫২, কনওয়ে ১২২, নিকোলস ৭৫ ; শরিফুল ২৬-৭-৬৯-৩, মিরাজ ৩২-৯-৮৬-৩, মুমিনুল ৪.১-০-৬-২

বাংলাদেশ (১ম ইনিংস) : ১৫৬ ওভার ৪০১/৬
জয় ৭৮, মুমিনুল ৮৮ , লিটন ৮৬,ইয়াসির ১১*, মিরাজ ২০*; ওয়াগন্যার ৩৮-৯-৯৮-৩, বোল্ট ৩০-১১-৬১-৩

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy