খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

জয়-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

0

বাংলাদেশের বোলারদের দাপুটে বোলিংয়ে মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিন বেশিদূর এগোতে পারেনি নিউজিল্যান্ড । গুটিয়ে গেছে মাত্র ৩২৮ রানে। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেও দ্যুতি ছড়াচ্ছে বাংলাদেশ। সাদমানের উইকেট হারিয়েও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এখন পর্যন্ত ৪৮ ওভারে ১ উইকেটে ১১৫ রান সংগ্রহ করেছে টাইগাররা।

আজ রোববার ৫ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। ৫ উইকেট হারিয়ে দিনের প্রথম সেশনে তারা স্কোরবোর্ডে ৭০ রান যোগ করে অলআউট হয়। ৩২৮ রানে থেমেছে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ১২২ রান করেছেন ডেভন কনওয়ে। দ্বিতীয় সর্বোচ্চ ৭৫ রান করেছেন হেনরি নিকোলস।

নিউজিল্যান্ডকে আউট করে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুটা ভালো করেন দুই টাইগার ওপেনার।

দলীয় ৪৩ রানে ১৯তম ওভারে সাদমান-জয়ের জুটি ভাঙ্গে। ৫৫ বলে ২২ রান নিয়ে ফেরেন সাদমান। অবশ্য সাদমান ফেরার পর হাল ধরেছেন নাজমুল হোসেন শান্ত ও জয়। দুই ব্যাটার মিলে সামলেছেন শুরুর ধাক্কা। এখন পর্যন্ত শান্ত ৪৩ রান ও জয় ৪৭ রান করে অপরাজিত আছেন।

এর আগে বাংলাদেশের হয়ে বল হাতে তিন উইকেট করে নিয়েছেন মিরাজ ও পেসার শরিফুল ইসলাম। অধিনায়ক মুমিনুল হক দুটি উইকেট আর ইবাদত পেয়েছেন একটি উইকেট।

স্কোরবোর্ড:
টস: বাংলাদেশ

নিউজিল্যান্ড (১ম ইনিংস) : ১০৮ ওভার ৩২৮/১০
ইয়াং ৫২, কনওয়ে ১২২, নিকোলস ৭৫ ; শরিফুল ২৬-৭-৬৯-৩, মিরাজ ৩২-৯-৮৬-৩, মুমিনুল ৪.১-০-৬-২

বাংলাদেশ (১ম ইনিংস) : ৫০ ওভার ১১৮/১
সাদমান ২২, জয় ৪৭* শান্ত ৪৫*, ; ওয়াগন্যার ১০-৪-১৫-১

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy