খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

বিজয়ের মাসে নারী ফুটবল দলের উপহার

0

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ নারী ফুটবল দল। ভারতকে বাংলাদেশের মেয়েরা হারিয়েছে ১-০ ব্যবধানে। লাল-সবুজদের হয়ে ম্যাচের ৮০ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন আনাই মুঘিনি।

কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণ নিজেদের পায়ে রেখে ১৪ মিনিটে প্রায় এগিয়েই গিয়েছিল বাংলাদেশ। মারিয়া মান্দার দূরপাল্লার শটে বল ভারত গোলরক্ষক আনশিকার গ্লাভস ফসকালে ফিরতি বলে শট নেন তহুরা খাতুন। এরপর গোললাইনের উপর নির্মলা দেবি বল আটকানোর পর গ্লাভসে নেন আংশিকা।

বাংলাদেশের ফুটবলারদের দাবি ছিল বল লাইন ক্রস করেছে। রেফারি অবশ্য তার অবস্থানে অনড় থাকেন। রিপ্লেতে অবশ্য দেখা গেছে বল লাইনের ওপর ছিল। ম্যাচের ২৫ মিনিটে আবারও দুর্ভাগ্যের শিকার স্বাগতিকেরা। ডান প্রান্ত থেকে আনাই মগিনির আকাশে ভাসানো শট প্রতিহত হয় বারে। শেষ পর্যন্ত গোল শূন্যতে থেকেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আরো চড়াও হয় বাংলাদেশের মেয়েরা। কিন্তু ৪৬তম মিনিটে আবারও বাংলাদেশের পথ আগলে দাঁড়ায় দূর্ভাগ্য। আঁখি খাতুনের লম্বা ক্রসে তহুরার ভলি ক্রসবারে লেগে ফিরে। এরপর ৭৬ মিনিটে অবশ্য বল গোললাইন ক্রস করে জালে জড়ালেও। অবশ্য সহকারী রেফারি অফসাইডের পতাকা তোলায় বাতিল হয় সেই গোল।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে ব্যর্থ হওয়া বাংলাদেশের ৭৯তম মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। আনাই মুঘিনির নেওয়া দূরপাল্লার শট আর আটকাতে পারেননি ভারতের গোলরক্ষক। আর সেই গোলেই টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নিজেদের করে নেয় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা।

উল্লেখ্যে, ২০১৮ সালে ভুটানকে হারিয়ে টুর্নামেন্টের (তখন ছিল অনূর্ধ্ব-১৮) ট্রফি নিয়ে ঘরে ফিরেছিল বাংলাদেশের মেয়েরা। ফাইনালে ১-০ গোলে হারিয়েছিলো নেপালকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy