খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে শুভসূচনা টাইগ্রেসদের

0

ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে দুর্দান্ত শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাকিস্তানের মেয়েদের দেওয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে রুমানার ঝড়ো ব্যাটিংয়ে ২ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে নিগার সুলতানারা দল।

 

জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের মেয়েদের। বাংলার বাঘিনীদের বোলিং তোপে মাত্র ৫০ রানেই ৫ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। তবে এরপরই হাল ধরেন নিদা ধার ও আলিয়া রিয়াজ। দুজন মিলে গড়েন ১৩৭ রানের জুটি। ৮ চার ও ২ ছক্কায় ১১১ বলে ৮৭ রান করা নিদা ধার সালমা খাতুন বলে এলবিডব্লিউয়ের হয়ে সাজ ঘরে ফিরলে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান।

 

জবাবে লক্ষ্য তাড়ায় শুরুর দিকে কচ্ছপ গতির ব্যাটে এগোতে থাকে বাংলাদেশ। নির্ভরযোগ্য ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাটে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। তবে শারমিন নাহার ও ফারজানার হকের ব্যাটে রান পেলেও সেটা ছিল ধীর গতির। তবে বাংলাদেশের জয়ের জন্য দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রুমানা আহমেদ ও ঋতু মণি। ৭ চারে ৩৭ বলে ৩৩ রান করে ঋতু মণি আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন রুমানা। ৬ চারে ৪৪ বলে ৫০ রান আসে তার ব্যাট থেকে। শেষদিকে ১৩ বলে ১৮ রান করেন সালমা খাতুন। ২ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy