খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

এমন ম্যাচও হারলো বাংলাদেশ!

0

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের তৃতীয়ে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে হেরে বিশ্বকাপের প্রথম দল হিসেবে টুনামেন্ট থেকে বাদ পড়লো বাংলাদেশ। ১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তীরে এসে তরী ডুবে টাইগারদের।

গত দুই ম্যাচে টানা হারে দুইদলের আজ ছিলো বাঁচা মরার ম্যাচ। আর সেই ম্যাচে ক্যারিবীয়দের কাছে নাটকীয় পরাজয়ে ভক্ত-সমর্থকদের হতাশ করে বিশ্বকাপ থেকে বিদায় নিলো টাইগাররা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টসে হেরে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো হয়নি। টাইগার বোলারদের তোপে স্কোর বোর্ডে মাত্র ১৮ রান যোগ করতেই সাজ ঘরে ফিরে দুই ক্যারিয়ীয় ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। এরপর বিধ্বংসী হওয়ার আগেই হেটমায়ারকে ফেরান মাহাদী হাসান। অপরদিকে ধীরগতির ব্যাটিংয়ে রানের চাকা সচল রস্টন চেজ। এরপর তাসকিনের দুদার্ন্ত রান আউটে কোন বলই খেলতে না পারা রাসেল এর বিদায়ের পর কিছুটা চাপে পড়ে ক্যারিয়ীরা। তবে শেষ দিকে ব্যাট করতে নামা নিকোলাস পুরান এর ৪ ছয় ও ১ চারে ২২ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে ১৪২ রানের লড়াইয়ের পুঁজি পায় ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ দল। লিটন এর বদলে এদিনে ওপেনিংয়ে নামা সাকিব আল হাসান মাত্র ৯ রান করে সাজ ঘরে ফিরেন। সাকিবের বিদায়ের পরের ওভারেই নাঈমের উইকেট হারায় বাংলাদেশ। জেসন হোল্ডারের বল তার ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ১৯ বলে ১৭ রান।

এরপর সৌম্য আর লিটন এর জুটিতে ভালো কিছু সম্ভাবনা তৈরি হলেও প্রতিবারের এবারও হতাশ করে সৌম্য সরকার। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১৭ রানের ইনিংস খেলে ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের বলে ক্রিস গেইলের হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে এই ব্যাটার। এরপর মাত্র ৮ রান করা মুশফিকের বিদায়ে পর চাপে পড়ে টাইগাররা।

বাকি সময় মাহমুদউল্লাহর আগ্রাসী ব্যাটিংয়ে জমে উঠতে শুরু করে ম্যাচটি। এরপর শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ ৬ বলে দরকার টাইগারদের ১৩ রান।মাহমুদউল্লাহ ও আফিফ মিলে প্রথম ৫ বলে তোলেন ১০ রান। শেষ বলে তাই বাউন্ডারি বা ৩ রান করলেই হতো। কিন্তু মাহমুদউল্লাহ আন্দ্রে রাসেলের শেষ বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি। ফলে তিনরানে ম্যাচ হারে টাইগাররা। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ ইনিংস থামে ১৩৯ রানে।

স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ : ২০ ওভারে ১৪২/৭ (পুরান ৪০, চেজ ৩৯, হোল্ডার ১৫*;
শরিফুল ২০/২, মেহেদী ২৭/২, মুস্তাফিজ ৪৩/২)

বাংলাদেশ : ২০ ওভারে ১৩৯/৫
(লিটন ৪৪, রিয়াদ ৩১*, সৌম্য ১৭, নাঈম ১৭, সাকিব ৯; হোল্ডার ২২/১)

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy