খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৭ই মে ২০২৪

ভারতকে রুখে দিলো দশজনের বাংলাদেশ

0

দশজনের দল নিয়েও সাফ চ্যাম্পিয়নশিপে সাতবারের চ্যাম্পিয়ন ভারতকে ১-১ গোলে রুখে দিলো বাংলাদেশ। ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮২ ধাপ এগিয়ে থাকা দলটিকে ড্র নিয়ে শুরু করতে হল সাফ মিশন। প্রথমার্ধে সুনীল ছেত্রীর গোলে এগিয়ে যায় ভারত। তবে দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়েও ইয়াসিনের গোলে জয়ের সমান ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ ফুটবল দল।

সোমবার বিকেল ৫ টায় মালের জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। সাম্প্রতিক ফর্ম কিংবা দলীয় শক্তি বিবেচনায় বাংলাদেশের যোজন-যোজন এগিয়ে ভারতীয় ফুটবল দল। তবুও এই দুই প্রতিবেশি দেশের লড়াই নিয়ে ফুটবলপ্রেমীদের মাঝে উৎসাহের কোন কমতি নেই বললেই চলে। ঠিক একই ভাবে সমার্থকদের হতাশ করেনি দু-দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের আসর সাজিয়ে বসে তারা।
ভাল পাসিং, ভাল ছন্দ এবং ম্যাচের গতি প্রকৃতি সবটাই ভারতের নিয়ন্ত্রণে থাকলেও আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে দিলেই শুরু থেকে জমে উঠে ম্যাচটি।

ম্যাচের ১১ মিনিটে সহজ সুযোগ মিস করে বাংলাদেশ দল। ইব্রাহিমের ক্রসে মতিন মিয়ার পা ছোঁয়ালেই গোলে দেখা পেতে পারতো লাল-সবুজরা।ম্যাচের ২১ মিনিটে কর্নার থেকে সুবিধা করতে পারেনি বাংলাদেশ।
এরপর খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী।

ম্যাচে বাংলাদেশ সবচেয়ে সহজ সুযোগটা নষ্ট করে ৪০ মিনিটে। এরপর প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভারত।

পিছিয়ে পড়া বাংলাদেশ খেলায় ফেরার আগেই দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি ধাক্কা খায়। খেলার ৫৪ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। এরপর ১০ জনের দল নিয়ে নিজেদের দমিয়ে না রেখে সুযোগ মত আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ দল।

খেলার ৭৪তম মিনিটে জামাল
ভূঁইয়ার কর্নার কিক থেকে ডি বক্সে বল পেয়ে দর্শনীয় হেডে ম্যাচে সমতা ফেরান ইয়াসিন আরাফাত। এটা তার প্রথম আন্তর্জাতিক গোল। এরপর বাকি সময় আর কোন দল গোলের দেখা না পাওয়ায় ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল।

দুই ম্যাচে এক জয় ও এক ড্র নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বাংলাদেশ আগামী ৭ অক্টোবর পরবর্তী ম্যাচে মাঠে নামবে নেপাল এর বিপক্ষে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy