খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

সেমিতে যাওয়ার লক্ষ্যে ব্রাজিলের সামনে কঠিন প্রতিপক্ষ

সুপার সানডেতে সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে  ১৫ বারের কোপা চ্যাম্পিয়ন উরুগুয়ে বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল। ৭ জুলাই বাংলাদেশ সময় সকাল সাতটায় এল্লেজিয়ান্ট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। সাম্প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছে না ব্রাজিলিয়ানদের। গ্রুপ পর্বে মাত্র ১জয়ে তারা কোয়ার্টার ফাইনালে পা রাখে।যদিও গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে রেফারি ভুলে কপাল পুড়ে ব্রাজিলিয়ানদের।ডি বক্সের ভেতর ভিনিসিয়সকে করা ফাউলে পেনাল্টি দেয়নি রেফারি।যদিও এই ঘটনায় পরে কনমেবল দায় শিকার করে দুঃখ প্রকাশ করে।

 

অন্যদিকে দারুণ ছন্দে রয়েছে ১৫ বারের কোপা চ্যাম্পিয়ন উরুগুয়ে। গ্রুপ পর্বের নিজেদের খেলা তিন ম্যাচের সবকটিতে জয় পেয়েছে উরুগুয়ে।ব্রাজিলের সাথে শেষ দেখাইও জয় পেয়েছিল তারা। তাই নিঃসন্দেহে ব্রাজিলের বিপক্ষে পণ্য আত্মবিশ্বাস নিয়ে মাটি নামবে নুনেজ,ভালভার্দেরা।

 

অন্যদিকে ব্রাজিলের মরার উপর খাড়ার গা বিনিসিউস জুনিয়রের অনুপস্থিতি। গ্রুপ পর্বে শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হলুদ কার্ড দেখাই এই ম্যাচে খেলতে পারবেন না তিনি।তাই নিঃসন্দেহে তার অনুপস্থিতে ভিন্ন গেমপ্ল্যান  সাজাতে হবে ব্রাজিলের মাস্টারমাইন্ড দরিবাল জুনিয়র কে।যদিও অতীত পরিসংখ্যানে যোজন যোজন এগিয়ে ব্রাজিল। তারপরেও উরুগুয়েকে সমীহ করার কারণ তাদের সাম্প্রতিক পারফরম্যান্স।এইবারের আসরে এখন পর্যন্ত হারের মুখ দেখেনি নুনেজ,ভালভার্দেরা।অন্যদিকে গ্রুপ পর্বে ১জয়ের বিপরীতে দুই ড্র নিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে ব্রাজিল।

সময়টা মোটেও ভালো যাচ্ছে না ব্রাজিলের। সমর্থক থেকে শুরু করে সাবেকদের সমালোচনা মুখে পড়তে হচ্ছে তাদের। কোপা আমেরিকার এবারের আসরে এখনো পর্যন্ত ব্রাজিলের খেলায় মন বড়েনি ভক্ত সমর্থকদের।তাই কোয়ার্টার ফাইনালে নিঃসন্দেহে ভালো ফুটবল উপহার দিতে চাইবে তারা। কোপা আমেরিকার এবারে আসলে সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচটি হয়তো অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল দুজনের অতীত পরিসংখ্যান, সাম্প্রতিক ফর্ম যেমনই হোক না কেন একটি টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখার প্রত্যাশা সকল ভক্ত সমর্থকদের।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy