খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদের হুইপ হচ্ছেন মাশরাফি

দ্বাদশ জাতীয় সংসদের সরকারি দলের হুইপ হচ্ছেন নড়াইল-২ আসনের সাংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সংসদে দলীয় শৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব পালন করেন যারা, তাদের বলা হয় হুইপ। মাশরাফি দ্বাদশ জাতীয় সংসদের হুইপ হচ্ছেন। শৃঙ্খলা রক্ষার পাশাপাশি চীফ হুইপের সাথে আলোচনা করে অধিবেশনের সময় নির্ধারণ ও সংসদ সদস্যদের অধিবেশনে যোগদানের ব্যাপারে কাজ করতে হবে হুইপ মাশরাফিকে।

মাশরাফি হতে যাচ্ছেন সরকার দলীয় হুইপ। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে সংসদ সচিবালয় সূত্র। সোমবার (২২ জানুয়ারি) চীফ হুইপ ও সরকার দলীয় হুইপদের নিয়োগ দেবেন রাষ্ট্রপতি। আজই হুইপদের নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারির সম্ভাবনা রয়েছে। সূত্র জানিয়েছে, চীফ হুইপ ও অন্যান্য হুইপদের নিয়োগের ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে এবং পরবর্তীতে রাষ্ট্রপতির নির্দেশে সচিবালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

সংসদে এবারো চীফ হুইপ হিসেবে বহাল থাকছেন নূর-ই আলম চৌধুরী। এছাড়া সর্বশেষ সংসদের হুইপ ইকবালুর রহিম ও আবু সাঈদ আল মাহমুদ স্বপদে বহাল থাকছেন। নতুন মুখ হিসেবে মাশরাফির সাথে আছেন নারায়ণগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত নজরুল ইসলাম বাবু ও কক্সবাজার-৩ আসন থেকে নির্বাচিত সাইমুম সরওয়ার কমল।

গেল ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি। এর আগে ২০১৮ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার প্রার্থিতা করে একই আসন থেকে সাংসদ হয়েছিলেন তিনি। সংসদে এবারই বড় কোনো দায়িত্ব পাওয়া মাশরাফি ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হয়েছিলেন। এছাড়া দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy