খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

যুব বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারলো বাংলাদেশের যুবারা

প্রিটোরিয়ায় দ্বিতীয় গা গরমের ম্যাচে বুধবার অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মূল লড়াই শুরুর আগে আত্মবিশ্বাসের রসদ পেল বাংলাদেশ। যুব বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে গেলেও দ্বিতীয়টিতে তারা জয়ের দেখা পেল অস্ট্রেলিয়ার বিপক্ষে।

মূলত বোলারদের দারুণ পারফরম্যান্সই গড়ে দেয় জয়ের পথ। ৫ ওভার বোলিংয়েই ৪ উইকেট নেন রোহনাত দৌলাহ। অন্য বোলাররাও সেরে নেন কার্যকর প্রস্তুতি। ৩৭.১ ওভারে ১৬৫ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ান যুবারা। বাংলাদেশ রান তাড়ায় খুব দাপুটে ছিল না। তবে চৌধুরি মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ফিফটির সঙ্গে অন্যদের টুকটাক অবদানে জয় আসে ৩২.১ ওভারে।
টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া দ্বিতীয় ওভারে হারায় হ্যারি ডিক্সনকে। বাঁহাতি পেসার মারুফ মৃধা ফিরিয়ে দেন ৩ রান করা ওপেনারকে।

দ্বিতীয় উইকেটে ৫৫ রানের জুটি গড়েন স্যাম কনস্টাস ও হ্যারি ওইবজেন। তবে দুজনের কেউ পারেননি ইনিংস বড় করতে। ২৭ রান করা কনস্টানকে ফেরান রাফি উজ্জামান রাফি। ৩১ রান করে অধিনায়ক ওইবজেন বোল্ড হন শেখ পারভেজ জীবনের বলে।

এরপর আরেকটি অর্ধশত রানের জুটি গড়ে তোরে হার্জাস সিং ও কোরি ওয়াসলি। ২৮ রানে ওয়াসলিকে ফিরিয়ে ৫১ রানের এই জুটি ভাঙেন বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

এরপর রোহনাতের ছোবলে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে অস্ট্রেলিয়ান ইনিংস। ২৮ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারিয়ে ফেলে তারা। দুটি করে চার ও ছক্কায় ৪৬ করে হার্জাস। শেষ ৬ ব্যাটসম্যানের কেউ পারেননি দু অঙ্ক ছুঁতে।

বাংলাদেশের রান তাড়ায় তেমন কোনো বড় জুটি গড়ে ওঠেনি। তবে কার্যকর জুটি গড়া হয় বেশ কিছু। ওপেনিংয়ে আশিকুর রহমান ফেরেন ১৯ রান করে, আদিল বিন আশিক করেন ২০। তিনে নামা জিসান আলম আবারও আউট থিতু হয়েও (২৩)।

দলের স্কোরবোর্ডে রান ততক্ষণে উঠে গেছে ৮০। তবে পরপর দুই ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যানদের ইনিংস বড় করতে না পারা বাংলাদেশের জন্য দুর্ভাবনারই বটে।

চারে নামা রিজওয়ান অবশ্য সেই ভুল করেননি। এক প্রান্ত থেকে দলকে জয়ের দিকে এগিয়ে নেন তিনি। প্রস্তুতি খুব ভালো হয়নি আরিফুল ইসলাম ও আহরার আমিনেরও। তবে ৩ চার ও ২ ছক্কায় ৫৯ বলে ৫৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে ফেরেন রিজওয়ান।

প্রস্তুতি শেষে এবার মূল লড়াইয়ের পালা। ব্লুমফন্টেইনে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯: ৩৭.১ ওভারে ১৬৫ (হার্জাস ৪৬, ওইবজেন ৩১, ওয়েসলি ২৮, কনস্টাস ২৭; ইমন ৩.১-০-৯-১, মারুফ ৪-০-৩০-১, রোহনত ৫-০-২১-৪, রিজওয়ান ৪-০-১৭-০, রাফি ৬-০-২৮-১, পারভেজ ৬-২-৯-১, ওয়াসি ৪-০-২৯-০, মাহফুজুর ৫-০-২১-২)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩২.১ ওভারে ১৬৬/৫ (আশিকুর ১৯, আদিল ২০, জিসান ২৩, রিজওয়ান ৫৩*, আরিফুল ১৫, আহরার ৯, শিহাব ১১*; ভিডলার ৪-০-২৪-২, ম্যাকমিলান ৩-০-১২-১, অ্যান্ডারসন ৫-০-৩০-১)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy