খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

পাকিস্তানের রউফ প্যাড ছাড়াই ব্যাটিংয়ে নামলেন বিগ ব্যাশে

এক ব্যাটসম্যান আউট হওয়ার পর মাঠে নেমে তিন মিনিটের মধ্যে স্ট্রাইক নিতে না পারায় ক্রিকেট ইতিহাসে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে প্রথমবারের মত টাইমড আউট হন ম্যাথুস। সাকিব আল হাসানের আবেদনে শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট দেন আম্পায়ার। গত ২৫ নভেম্বর পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি লিগে টাইমড আউট হন শোয়েব মাকসুদ। এবার টাইমড আউট হওয়ার ভয়ে প্যাড ছাড়াই মাঠে নেমে পড়েন পাকিস্তানের আরেক তারকা হারিস রউফ।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের মুখোমুখি হয়েছিল সিডনি থান্ডার। এই ম্যাচ চলাকালীন মেলবোর্ন স্টার্সের হয়ে পাক তারকা পেসার হ্যারিস রউফ টাইমড আউট হওয়ার শঙ্কায় প্যাড না পরেই ব্যাট হাতে মাঠে নেমে পড়েন। আসলে সেই সময়ে নিজেকে বোলিংয়ের জন্য প্রস্তুত করছিলেন। হঠাৎ করেই তার ব্যাট করার পালা চলে আসে। টাইমড আউট থেকে বাঁচতে হয়তো তাড়াতাড়ি প্যাড না পরেই শুধু গ্লাভস, হেলমেট আর ব্যাট নিয়ে মাঠে নেমে পড়েন তিনি। মেলবোর্ন স্টার্সের ইনিংসের শেষ বলে মাঠে নামতে হয় রউফকে- এমন পরিস্থিতিতে মোটেও প্রস্তুত ছিলেন না রউফ এবং ব্যাট, গ্লাভস, হেলমেট হাতে দৌড়ে মাঠে পৌঁছান তিনি।

হ্যারিস রউফকে কেবল নন-স্ট্রাইক এন্ডে দাঁড়াতে হয়েছিল, কিন্তু তিনি যে ধরনের ঝুঁকি নিয়েছিলেন তা বেশ বিপজ্জনক প্রমাণিত হতে পারত। লিয়াম ডসনকে যদি শেষ বলে নো বল বা ওয়াইড সিঙ্গেল নিতে হতো, তাহলে রউফকে প্যাড ছাড়াই ফাস্ট বোলার ড্যানিয়েল সামসের মুখোমুখি হতে হতো। ম্যাচটি পাঁচ উইকেটে হেরে যায় হ্যারিস রউফের মেলবোর্ন স্টার্স।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy