খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

এই অর্থবছরে খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ করদাতা সাকিব-তামিম-মাহমুদউল্লাহ

টানা তৃতীয় বারের মত সেরা করদাতার তালিকায় স্থান পেয়েছেন তামিম ইকবাল, সাথে আছে সাকিব ও মাহমুদউল্লাহ। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) জানিয়েছে, ২০২২-২৩ অর্থ বছরে খেলোয়াড়দের ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের তিন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাই শীর্ষ করদাতা হওয়ায় এনবিআর কর্তৃপক্ষ থেকে বিশেষ সম্মাননা পেতে যাচ্ছেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ।

একটি ইভেন্টের মাধ্যমে ট্যাক্স কার্ড প্রদান করা হবে এই তিন তারকা ক্রিকেটারকে। ২০১৬ সাল থেকে শীর্ষ করদাতাদের সম্মানিত করে এবং তাদের ট্যাক্স কার্ড প্রদান করছে কর প্রশাসন। গতকাল মঙ্গলবার ২০২২-২৩ অর্থ বছরের শীর্ষ করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও কোম্পানির নাম প্রকাশ করে এনবিআর। এ বিষয়ে একটি গেজেটও প্রকাশিত হয়েছে। এরমধ্যে ৭৬ জন ব্যক্তি।

এ নিয়ে টানা তৃতীয়বার সেরা করদাতার তালিকায় স্থান পেলেন তামিম ইকবাল। এর আগে ২০২১-২২ অর্থ বছরে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছিলেন তামিম, সাকিব ও নুরুল হাসান সোহান। এর আগে ২০২০-২১ মাহমুদউল্লাহ ও তামিমের সঙ্গে ছিলেন সৌম্য সরকার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy