খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২০শে সেপ্টেম্বর ২০২১

রাতে ব্রাজিলের ম্যাচ দিয়েই পর্দা উঠছে কোপা আমেরিকার

0

দুদিন আগেই শুরু হয়েছে ইউরো ২০২০। আর আজ থেকেই শুরু হতে চলেছে কোপা আমেরিকার ৪৭তম আসর।

সাম্বার দেশ ব্রাজিলে প্রোথম ম্যাচেই স্বাগতিকদের মুখোমুখি ভেনিজুয়েলা। করোনা থাবায় বিপর্যস্ত এ দল, ম্যাচ শুরুর ২৪ ঘন্টা আগে জানায় তাদের ১১ জন খেলোয়খড়সহ মোট ১৩ জন করোনা পজিটিভ।

বাংলাদেশ সময় রাত তিনটায় খেলাটি শুরু হওয়ার কথা।

ব্রাজিল কোচ তিতে পূর্ণ শক্তির একাদশ নিয়েই মাঠে নামার কথা। নেইমারদের বিপক্ষে অবশ্য ডিফেন্সিভ ফরমেশনেই খেলার সম্ভাবনা বেশি ভেনিজুয়েলার।

করোনার আঘাতে কোপা আমেরিকা আয়োজনে বাধার সৃষ্টি করেছে আগেই। যার ফলে আর্জেন্টিনা-কলম্বিয়ার অপারগতায় আসরটির আয়োজক হিসেবে ব্রাজিলকেই ঘোষণা করা হয়।

১২ দেশের অংশ নেবার কথা থাকলেও দুই আমন্ত্রিত দেশ কাতার এবং অস্ট্রেলিয়া এবারের প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছে। ফলে মোট ১০টি টিমকে দুই গ্রুপে ভাগ করে এবারের কোপা আমেরিকা কাপ। যার মধ্যে গ্রুপ এ তে আছে ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, পেরু এবং ভেনেজুয়েলা। গ্রুপ বি তে আছে আর্জেন্টিনা, বলিভিয়া, চিলি, প্যারাগুয়ে এবং উরুগুয়ে।

জানিয়ে রাখি, এখনও পর্যন্ত সবচেয়ে বেশি কোপা জয় করেছে উরুগুয়ে। মোট ১৫ বার। তালিকায় এর পরেই আছে আর্জেন্টিনা। ১৪ বার। এছাড়াও ব্রাজিল ৯ বার জিতেছে এই টুর্নামেন্টের শিরোপা।

মতামত
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy