খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২১শে মে ২০২৪

ম্যাক্সওয়েলের দ্রুততম সেঞ্চুরিতে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জয়ের রেকর্ড

এবারের বিশ্বকাপের অস্ট্রেলিয়া এবং নেদারল্যান্ডের মধ্যকার ২৪তম ম্যাচটি অনুষ্ঠিত হয় দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা মনমতো করতে পারেনি অসিরা। দলীয় মাত্র ২৮ রানে ১ উইকেট হারিয়ে নড়েচড়ে উঠে অসি শিবির।

এরপর তিনে ব্যাট করতে নামা স্টিভ স্মিথকে নিয়ে ডেভিড ওয়ার্নার ১১৮ বলে ১৩২ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়ার রানের চাকা সচল করে ফেলে। আগের তিন ম্যাচে ১৯, ০ ও ৭ রানে আউট হওয়া স্মিথ এই ম্যাচে ফেরেন ৬৮ বলে ৯টি চার আর এক ছক্কায় ৭১ রান করে। স্মিথ সাজঘরে ফেরার পর মার্নাস লাবুশেনের সঙ্গে ৮৬ বলে ৮৪ রানের জুটি বাঁধেন ডেভিড ওয়ার্নার। ৪৭ বলে ৭ চার আর ২ ছক্কায় ৬২ রান করে সাজঘরে ফেরেন লাবুশেন, এরপর ১২ বলে মাত্র ১৪ রানে ফেরেন জশ ইনজিলস।

দলীয় ২৬৭ রানের মাথায় ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালানো ওপেনার ডেভিড ওয়ার্নার সাজঘরে ফিরেন। ৯৩ বলে ১১টি চার আর ৩ ছয়ে করেন ১০৪ রান। এবারের বিশ্বকাপে এটা তার দ্বিতীয় সেঞ্চুরি, আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে করেন ১২৪ বলে ১৬৩ রান। তবে বিশ্বকাপে শচীন টেন্ডুলকারের মতো যৌথভাবে ৬টি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার। বিশ্বকাপে সবচেয়ে বেশি ৭টি সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ইনিংস শেষ হওয়ার মাত্র ১১ ওভার আগে ৬ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতিমতো কাল-বৈশাখীর তাণ্ডব চালাতে থাকেন ম্যাক্সওয়েল। সপ্তম উইকেটে প্যাট কামিন্সের সঙ্গে মাত্র ৪৪ বলে ১০৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল। এই জুটিতেই বিশ্বকাপের রেকর্ড সেঞ্চুরি করেন ম্যাক্সওয়েল। মাত্র ৪০ বলে নিজের শতক পূর্ণ করে বিশ্বকাপের ব্যাটিং ইতিহাসে অনন্য নজির সৃষ্টি করেন
ম্যাক্সওয়েল।

৪৯.৩ ওভারে দলীয় ৩৯৩ রানে আউট হওয়ার আগে মাত্র ৪৪ বলে ৯টি চার আর ৮টি ছক্কায় ১০৬ রানের নান্দনিক ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েল (১০৬) ও ডেভিড ওয়ার্নারের (১০৪) জোড়া সেঞ্চুরি আর স্টিভ স্মিথ (৭১) ও মার্নাস লাবুশেনের জোড়া ফিফটিতে ভর করে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ উইকেটে ৩৯৯ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

৪০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাত্তাই পায়নি নেদারল্যান্ডের ব্যাটসমেনরা, অ্যাডাম জাম্পার স্পিনে নাস্তানাবুদ হয়ে ২১ ওভারে ৯০ রানেই অলআউট হয় নেদারল্যান্ড। ৩০৯ রানের জয়ের রেকর্ড গড়ে অসিরা। ৩ ওভারে মাত্র ৮ রানে ৪ উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পা, ১৯ রানে ২ উইকেট নেয় মিচেল মার্শ।

স্কোর

https://www.cricbuzz.com/live-cricket-scorecard/75525/aus-vs-ned-24th-match-icc-cricket-world-cup-2023

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy