খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানালেন মিতালি রাজ

0

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন ভারতীয় নারী ক্রিকেট দলের তারকা ব্যাটার মিতালী রাজ। বুধবার টুইটারে একটি পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

সর্বপ্রথম ১৯৯৯ সালের ২৬ জুন, আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মিতালির। এরপর ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ভারতের হয়ে ১২ টেস্টে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। সেঞ্চুরি একটি ও অর্ধশত ৪টি।

২৩২ ওয়ানডেতে ৫০.৬৮ গড়ে রান করেছেন ৭৮০৫। সেঞ্চুরি ৭টি ও অর্ধশত ৬৪টি। এবং ৮৯ টি-টোয়েন্টিতে ৩৭.৫২ গড়ে রান করেছেন ২৩৬৪। ১৭টি অর্ধশত রয়েছে। সব ফরম্যাট মিলিয়ে বল হাতে শিকার করেছেন ৮ উইকেট।

বিশ্বকাপের পরপরই মূলত গুঞ্জন ওঠে মিতালীর অবসরের। অবশেষে সেটাই সত্যি হলো। নিজেই বিদায়ের খবর জানিয়ে দিলেন মিতালি। অবসরের ঘোষণা দিয়ে মিতালি বলেছেন, ‘বছরের পর বছর ধরে আপনারা ভালোবেসেছেন এবং সমর্থন করেছেন। এর জন্য সবাইকে ধন্যবাদ! আপনাদের আশীর্বাদ এবং সমর্থনে আমি নিজের দ্বিতীয় ইনিংস শুরুর জন্য অপেক্ষা করছি।’

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy