খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্রামে রাসেল, হোল্ডার

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না আন্দ্রে রাসেলের। বিশ্রামের অনুমতি চাওয়ায় তাকে স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।

৩৬ বছর বয়সী রাসেল ঘরের মাঠে জুনে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অংশ ছিলেন। সম্প্রতি দ্য হান্ড্রেডে লন্ডন স্পিরিটির হয়েও খেলেছেন তিনি। রাসেলের মতো জেসন হোল্ডারকেও আসন্ন সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। তারা ওই মুহূর্তে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সায়েন্স অ্যান্ড মেডিসিন টিমের সঙ্গে কাজ করবেন। ওয়েস্ট ইন্ডিজের ভাইস ক্যাপ্টেন আলজারি জোসেফও বিশ্রামের জন্য এই সিরিজের বাইরে থাকছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছিলেন তিনি।
চোটের কারণে ওপেনিং ব্যাটার ব্র্যান্ডন কিংয়েরও এই সিরিজে খেলা হচ্ছে না। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সুপার এইটের ম্যাচে সাইড স্ট্রেইনে তিনি আক্রান্ত হন। তার পর থেকে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন। খেলা হয়নি কোনও ম্যাচ। তার অনুপস্থিতিতে ওপেনিংয়ে জনসন চার্লসের সঙ্গে শাই হোপকে দেখা যেতে পারে। টপে দায়িত্ব পালন করতে পারেন আলিক আথানেজও।
এই বছরে একটি ম্যাচও খেলা হয়নি শিমরন হেটমায়ারের। অবশেষে তিনি দলে জায়গা ফিরে পেয়েছেন। দলের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২৩ সালের ডিসেম্বরে।

আথানেজের সঙ্গে অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন ম্যাথু ফর্ড। ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই দলের পরিকল্পনায় তিনি। ফিরেছেন আরেক স্পিন বোলিং অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেন। তার আগমনে আকিল হোসেন, গুডাকেশ মোটি, রোস্টন চেজদের নিয়ে গড়া স্পিন আক্রমণের শক্তি আরও বাড়বে।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামেই হবে তিনটি ম্যাচ। প্রথম ম্যাচটি আগামী শুক্রবার

ওয়েস্ট ইন্ডিজ দল:
রোভভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ (সহ-অধিনায়ক), আলিক আথানেজ, ফাবিয়ান অ্যালেন, জনসন চার্লস, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, শাই হোপ, আকিল হোসেন, শামার জোসেফ, ওবেড ম্যাককয়, গুডাকেশ মোটি, নিকোলাস পুরান, শেরফানে রাদারফোর্ড, রোমারিও শেফার্ড।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy