খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

উদ্বোধনী ম্যাচে রং ছড়াতে পারবেতো ইতালি!

ইউরো ২০২০

0

এবারের ইউরোতে মানচিনির তরুণ ইতালি দলকে ‘ডার্ক হর্স’ ভাবছেন অনেকেই। বলা হচ্ছে হট ফেভারিট না হয়েও যে ক’টি দলের এবার ইউরো জেতার সম্ভাবনা আছে ইতালি সেগুলোর একটি।

মানচিনি অবশ্য অমন কিছুর স্বপ্ন এখনো দেখেন না। আজ তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরুর আগে একটা লক্ষ্য নির্ধারণ করে নিয়েছেন মানচিনি—অন্তত শেষ চারে খেলতে চান তিনি! শেষ পর্যন্ত কতদূর যেতে পারবেন সেটা সময়ই বলে দেবে। আপতত, শিষ্যদের তিনি মাঠে গিয়ে খেলাটা উপভোগ করার পরামর্শই দিয়ে রাখছেন। একই সঙ্গে ইউরোর প্রথম ম্যাচ থেকেই নিজেদের মেলে ধরে সুন্দর ফুটবল উপহার দেওয়াতে মনোযোগ দিতে বলেছেন।

রোমের স্তাদিও অলিম্পিকোতে বাংলাদেশ সময় আজ রাত ১টায় ইতালি তুরস্কের বিপক্ষে খেলতে নামছে ২৭ ম্যাচ অপরাজিত থাকার অর্জন নিয়ে। ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বই উতরাতে না পারা ইতালির কাছে অবশ্য দেশটির ফুটবল-পাগল মানুষের প্রত্যাশা থাকবে অনেক। কিন্তু শিষ্যদের সেই প্রত্যাশার চাপে পিষ্ট হতে দিতে চান না মানচিনি। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে ইতালির কোচ বলেছেন, ‘আমরা যা কিছুর মধ্য দিয়ে গেছি, এখন সবার মুখে হাসি ফিরিয়ে আনার চেষ্টা করতে হবে।’

প্রতিপক্ষ তুরস্কের রক্ষণটা বেশ শক্তিশালী। এর ওপর টুর্নামেন্টের প্রথম ম্যাচটি সব দলের জন্যই একটু অন্য রকম হওয়ার কথা। ভয়টা যে এখানেই। তবে মানচিনির আশা সহজ জয় দিয়েই ইউরো শুরু করবে তার দল।

অন্যদিকে তুরস্কও ছেড়ে কথা বলবে কেন! বাছাইপর্বের লম্বা আর কঠিন লড়াইয়ে দারুন ফুটবল খেলেই দলটা এসেছে মূল পর্বে। তাই, যারা ভাবছেন ইতালির কাছে উড়ে যাবে তার্কিশরা, একদম বোকার স্বর্গে আছেন তারা।

অতএব, চোখ রাখুন উদ্বোধনী ম্যাচে, আবারো বলে দিচ্ছি বাংলাদেশ সময় রাত ঠিক ১টায়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy