খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

আফগানিস্তানকে হারিয়ে সমতায় ফিরল শ্রীলঙ্কা

0

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দারুণভাবে ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা। আফগানিস্তানকে ১৩২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-১ সমতা করলো স্বাগতিকরা। এর আগে প্রথম ওয়ানডে জিতে এগিয়ে গিয়েছিল আফগানরা।

হাম্বাটোটায় শ্রীলঙ্কার দেওয়া ৩২৪ রানের পাহাড়সম লক্ষ্য টপকাতে গিয়ে ৪২.১ ওভারে মাত্র ১৯১ রানে অলআউট হয়ে পড়ে আফগানিস্তান। দলটির শুরুতেই রহমানউল্লাহ গুরবাজের উইকেট হারালেও, ইব্রাহিম জাদরান, রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদীর ব্যাটে ঘুরে দাঁড়ায়।

দ্বিতীয় উইকেটে ইব্রাহিমের সাথে রহমতের ৫১ ও তৃতীয় উইকেটে ইব্রাহিমের সাথে হাশমতউল্লাহর ৮৪ রানের দারুণ দুটি জুটি ভাঙার পরই বিপদে পড়ে আফগানরা। হুরমুড়িয়ে ভেঙে পড়ে দলটির ব্যাটিং লাইনআপ। শেষ পর্যন্ত গুঁটিয়ে যায় দল দুইশ পেরোনোর আগেই।

৬২ বলে ৬ বাউন্ডারিতে সর্বোচ্চ ৫৭ রান করেন আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী। ৭৫ বলে ২টি করে চার ও ছয়ের মারে ৫৪ রানের ইনিংস খেলেন ইব্রাহিম। এছাড়া রহমত ৩৬ ও আজমতউল্লাহ ওমরজাই ২৮ রান করেন।

শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট শিকার করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনাঞ্জয়া ডি সিলভা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৩ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় লঙ্কানরা। ৮২ রানের উদ্বোধনী জুটি ভাঙে পাথুম নিশাঙ্কার বিদায়ে। ৫৬ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করেন এই ওপেনার। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা আরেক ওপেনার করুনারত্নে তুলে নেন ফিফটি। প্রথম ম্যাচে ব্যর্থ হওয়া এই বাঁহাতি আজ করেন ৬২ বলে ৭ বাউন্ডারিতে ৫২ রান।

এরপর কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাউইক্রামা গড়েন ৮৮ রানে জুটি। ৪৬ বলে ৫ বাউন্ডারিতে ৪৪ রান করেন সাদিরা। তার বিদায়ের পর টিকতে পারেন নি চারিথ আসালাঙ্কা। দ্রুত ফিরেন তিনি। কুশাল ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৮ রান করেন ৭৫ বল খেলে। শেষদিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা-ধনঞ্জয়া ডি সিলভার ক্যামিও ইনিংসে তিনশ পার করা পুঁজি পায় শ্রীলঙ্কা। ১২ বলে ২৯ রান করেন হাসারাঙ্গা। ডি সিলভা করেন ২৪ বলে ২৯। অধিনায়ক দাসুন শানাকা ১৩ বলে করেন ২৩ রান।

আফগানদের হয়ে ২টি করে উইকেট নেন ফরিদ মালিক ও মোহাম্মদ নবি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy