খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২১শে মে ২০২৪

দলবদল নিয়ে নয়ছয়, ১৫ পয়েন্ট কাটা জুভেন্টাসের

0

দলবদলে আর্থিক অনিয়মের অভিযোগে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।  যার কারণে টেবিলের তিন থেকে ১০ নম্বরে নেমে গেছে দলটি। এবং এই অপরাধে সম্পৃক্ত থাকার কারণে ক্লাবের সাবেক সভাপতি আন্দ্রেয়া আগ্নেলিকে দুই বছর এবং সহসভাপতি পাভেল নেদভেদকে ৮ মাস মেয়াদে সাজা দেয়া হয়েছে। এছাড়া ক্লাবটির আরও ৯ কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

জুভেন্টাসের বিরুদ্ধে ইতালিয়ান এক প্রসিকিউটর অভিযোগ তোলেন আর্থিক অনিয়মের। তার অভিযোগ ছিলো, খেলোয়াড় কেনা-বেচার সময় তাদের সঠিক ট্রান্সফার ফি থেকে কম দেখিয়েছে জুভেন্টাস, এছাড়াও খেলোয়াড়দের বেতনের হিসেবেও গরমিল করেছে তারা। বিশেষ করে নতুন এবং কম পরিচিত খেলোয়াড়দের ক্ষেত্রে এটি বেশি করেছে জুভেন্টাস, যেন নিজেরা অবৈধভাবে আর্থিক লাভ করতে পারে।

এবং ফেডারেশনের প্রসিকিউটর জুভেন্টাসের বিপক্ষে আর্থিক অনিয়মের প্রমাণ পেয়েছে। ট্রান্সফার বাজেট বাড়াতে ফুটবলারদের বেতন নিয়ে অনিয়ম করেছে ক্লাবটি। বার্সেলোনার সাথে আর্থার মেলো ও পিয়ানিচের রদবদলেও ছিল অনিয়ম। ২০২০ সালে ফুটবলারদের বেতন নিয়ে কেবল ৯০ মিলিয়ন ইউরো বাঁচিয়েছে জুভেন্টাস।

সিরি আ’তে এই মৌসুমে জুভেন্টাসের পয়েন্ট ছিলো ৩৭, শীর্ষ স্থানে থাকা নাপোলি থেকে ১০ পয়েন্ট পেছনে ছিলো তুরিন। চ্যাম্পিয়ন্স লিগ খেলার জন্য শীর্ষ চারে থাকা লাগে, পয়েন্ট তালিকায় জুভেন্টাস ছিলো চার নাম্বারেই।

এমন পরিস্থিতিতে ইতালিয়ান ঘরোয়া লিগের সবচেয়ে সফল এই ক্লাবটি এখন সামনের বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে কিনা তা শংকার মুখে পড়ে গিয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy