খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪

বিশ্বকাপে অঘটন, সৌদির কাছে হোঁচট খেলো আর্জেন্টিনা

0

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে অবশেষে হারল আর্জেন্টিনা! এশিয়ার দল সৌদি আরবের কাছে হারে তারা। শুরুতে পিছিয়ে পড়েও আলবিসেলেস্তেদের হারাল ২-১ গোলে, জন্ম দিল এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের।

এর আগে প্রথমার্ধেই চারবার বল জালে পাঠায় মেসি-মার্টিনেজরা। তবে মেসির পেনাল্টি ছাড়া অফসাইডের কারণে বাদ হয়ে যায় বাকি তিনটিই। যাতে হতাশ হয়ে পড়া আর্জেন্টাইনরা শত চেষ্টা করেও আর ভাঙতে পারেনি সৌদি দুর্গ।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলো আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই তাদের ডিফেন্সের মারাত্মক ভুলে গোল হজম করে বসলো লিওনেল মেসির দল। ৪৮তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত এক শটে লা আলবিসেলেস্তেদের জালে বল জড়ান সৌদি আরবের সালেহ আল সেহরি।

৫৪তম মিনিটে আবারও গোল। এবার সৌদি আরবের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় সালেম আল দাওসারি রদ্রিগো ডি পল এবং নিকোলাস ওতামেন্দিকে কাটিয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে বল জড়ান আর্জেন্টিনার জালে।

ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রেখে প্রভাব বিস্তার করে খেলার চেষ্টা করে আর্জেন্টিনা। খেলার ৮ম মিনিটেই কর্নার কিক পেয়েছিল আর্জেন্টিনা। কিক নেন মেসি। এ সময় বক্সের মধ্যে লিয়ান্দ্রো প্যারেদেসকে ফেলে দেন আল বুলাইহি। এরপরই ভিএআর চেক করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শট নেন দি মারিয়া। তবে সেই বল রুখে দেন আল ওয়াসি। ফিরতি বলে আলভারেসর নেয়া শট ঠেকিয়ে দিয়ে নিশ্চিত গোল রুখে দেন সৌদি ডিফেন্ডার আবদুল্লাহেল এলামরাই।

এরপর বেশ কয়েকটি আক্রমণ চালালেও ম্যাচে ফেরা সম্ভব হয় নি আর্জেন্টিনার। ২-১ গোলের হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয় মেসি-দি মারিয়াদের।

নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার রাত ১টায় মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিন সন্ধ্যায় পোল্যান্ডের বিপক্ষে নামবে সৌদি আরব।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy