খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ৩রা ডিসেম্বর ২০২২

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়, তিউনিশিয়াকে উড়িয়ে ব্রাজিলের টানা সপ্তম

0

কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচে লিওনেল মেসি দ্বিতীয়ার্ধে মাঠে নেমে মাত্র দুই মিনিটেই জোড়া গোল করে আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত করেন। অন্যদিকে, তিউনিশিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচে সবার সম্মিলিত প্রচেষ্টায় ৫-১ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়লেন রাফিনহা-নেইমাররা। এ নিয়ে টানা সাতটি ম্যাচ জিতলো সেলেসাওরা। 

 

প্রথমার্ধের নিষ্প্রভ আধিপত্য দেখায় আর্জেন্টিনা। ১৩ মিনিটে প্রতিপক্ষের বিপৎসীমায় ঢুকে পড়েন লাওতারো মার্টিনেজ। ইন্টার মিলানের এই স্ট্রাইকার কাট-ব্যাক করেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার অরক্ষিত আরভারেজকে। ডি-বক্সের ভেতর থেকে তার সহজ গোলে এগিয়ে যায় দল।

বদলি নেমে ম্যাচের ৮৬তম মিনিটে মেসি করেন নিজের প্রথম গোল। প্রতিপক্ষের ডি বক্সের বাইরে থেকে দুর্দান্তভাবে জ্যামাইকার জালে বল পাঠান আর্জেন্টাইন অধিনায়ক। তিন মিনিট পর আবারও মেসির পা থেকে গোল। সেটি ছিল ফ্রি কিক থেকে। এই নিয়ে জাতীয় দলের হয়ে ৯০টি গোল হলো মেসির। তিনি আজ ছাড়িয়ে গেলেন মোখতার দাহারির ৮৯টি গোলকে। এতেই ৩-০ গোলের জয় নিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারে আর্জেন্টিনা।

 

তিউনিশিয়ার বিপক্ষে ব্রাজিলের জয়ে জোড়া গোল করেছেন রাফিনহা। আগের ম্যাচে দুইবার স্কোরশিটে নাম তোলা রিচার্লিসন এ ম্যাচেও করেছেন এক গোল। অন্য দুই গোলে নিজেদের নাম লিখিয়েছেন নেইমার জুনিয়র ও পেদ্রো। তিউনিশিয়ার একমাত্র গোলদাতা মোন্তাসির তালবি।

ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই হোমগ্রাউন্ডে ম্যাচের প্রথমার্ধেই চার গোল করে ফেলে ব্রাজিল। পরে দ্বিতীয়ার্ধে আরও এক গোল করে ৫-১ গোলের বড় জয় নিশ্চিত করে তারা। পুরো ম্যাচে অবশ্য ১০টি শট লক্ষ্য বরাবর রেখেছিল সেলেসাওরা। কিন্তু বাকি পাঁচটিতে মেলেনি গোলের দেখা।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy