খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

দ্বিগুণ বেতনে রিয়াল ছেড়ে ম্যানইউতে কাসেমিরো

0

জল্পনা চলছিল অনেকদিন ধরেই, অবশেষে তা সত্যি হলো। গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পর; এই মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যু থেকে ওল্ড ট্র্যাফোর্ডে পাড়ি দিলেন ব্রাজিল তথা বিশ্ব ফুটবলের এই মুহূর্তে সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিবৃতিতে বলা হয়, ‘ম্যানচেস্টার ইউনাইটেড আনন্দের সঙ্গে জানাচ্ছে, কাসেমিরোর দলবদল নিয়ে রিয়ালের সঙ্গে ঐকমত্যে পৌঁছানো গেছে… ওল্ট্রাফোর্ডে আমরা সবাই তাঁকে বরণ করে নেওয়ার অপেক্ষায় আছি।’

ম্যানচেস্টার ইউনাইটেডের এক বিবৃতিতে বলা হয়, ‘ম্যানচেস্টার ইউনাইটেড আনন্দের সঙ্গে জানাচ্ছে, কাসেমিরোর দলবদল নিয়ে রিয়ালের সঙ্গে ঐকমত্যে পৌঁছানো গেছে, ওল্ড ট্র্যাফোর্ডে আমরা সবাই তাঁকে বরণ করে নেওয়ার অপেক্ষায় আছি।’

রিয়ালের হয়ে ক্লাব স্তরে একাধিক ট্রফি জেতা কাসেমিরো নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি। আর তাই ইংলিশ প্রিমিয়ার লিগের স্বাদ নিতে পাড়ি জমালেন রেড ডেভিলদের ডেরায়। এমনটায় জানালেন রিয়াল কোচ আনচেলত্তি।

তবে, ৩০ বছর বয়সী কাসেমিরোর রিয়াল ছাড়ার বড় কারণ হল তার বেতন। ব্রাজিলিয়ান এই তারকা রিয়াল মাদ্রিদে পেতেন ১০.৫ মিলিয়ন পাউন্ড। নতুন চুক্তি অনুযায়ী আগামী চার বছর ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি পাবেন ১৮.২ মিলিয়ন পাউন্ড। অর্থাৎ তিনি আগের থেকে এই তিন বছরে দ্বিগুণ টাকা আয় করবেন ইংল্যান্ডে।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো থেকে পর্তুগিজ কোচ হোসে মরিনহো প্রথম তাকে রিয়াল মাদ্রিদের সিনিয়র দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ করে দেন। এরপর তারকা স্প্যানিশ মিডফিল্ডার জাবি অ্যালন্সো ক্লাব ছাড়লে তার শূন্যস্থান পূরণে নিজের জায়গা পাকা করতে থাকেন কাসেমিরো।

রিয়ালের হয়ে জিতেছেন, ৫টি চ্যাম্পিয়ন্স লিগ,৩টি লা লিগা, ৩টি ফিফা ক্লাব ওয়ার্ল্ডকাপ, ৩টি উয়েফা সুপার কাপ,১টি কোপা দেল রে ও ৩টি স্প্যানিশ সুপার কাপ সহ ১৮টি ট্রফি। রিয়ালের মাঝমাঠের গুরুত্বপূর্ণ খেলোয়াড়ই ছিলেন কাসেমিরো। ৯ বছরের রিয়াল অধ্যায়ে ২২৮ ম্যাচ খেলেছেন ক্যাসিমিরো। যেখান ২৪টি গোলও রয়েছে তার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy