খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

২৭ বছর বয়সেই পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ সম্মাননা পাচ্ছেন বাবর আজম

0

বয়স মাত্র ২৭। এই বয়সেই ম্যান ইন গ্রিনদের হয়ে কতশত রেকর্ড ভেঙে নতুন করে গড়েছেন। শুধু পাকিস্তান নয়, পুরো বিশ্ব এখন তার উইলোতে মজে। তিনি আর কেউ নন, বলছিলাম পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দ্য ক্লাসি ব্যাটারের কথা।

মাঠের শত অর্জনের বাইরে এবার রাষ্ট্রীয় ভাবে তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পেলেন বাবর আজম। দেশটির স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষে ফেডারেল সরকার বাবরকে ‘সিতার-ই-পাকিস্তান’ সম্মাননায় ভূষিত করেছে।

২০২৩ সালে ২৩ মার্চ ইসলামাবাদের একটি অনুষ্ঠানে পাকিস্তানের রাষ্ট্রপতি বাবরের হাতে এই পুরষ্কার তুলে দেবেন। আন্তর্জাতিক মঞ্চে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি দুই বার সেঞ্চুরির হ্যাটট্রিক করার নজির গড়েছেন। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটে সবচেয়ে দ্রুত গতিতে ১৭টি সেঞ্চুরি করেছেন ম্যান ইন ব্লুজ অধিনায়ক।

বাবর ছাড়াও পাকিস্তান মহিলা দলের অধিনায়ক বিসমা মারুফকে ‘তমঘা-ই-পাকিস্তান’ ও দৃষ্টিহীন ক্রিকেটার মাসুদ জানকে দেয়া হবে ‘প্রাইড অফ পারফরম্যান্স’ পুরষ্কার।

স্বাধীনতা দিবসের দিন এমন সম্মান পাওয়ায় পিসিবি তাদের শুভেচ্ছা জানিয়েছে। পাক ক্রিকেট বোর্ড এক টুইট বার্তায় তাদের উদ্দেশ্য করে লিখেছে, তাদের তিনজনকে অভিনন্দন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy