খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২১শে মে ২০২৪

ভারতের কাছে হোয়াইট ওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

0

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে চাহালের ঘূর্ণি, শুভমন গিলের ব্যাটিং ঝড়। তিনম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করল ভারত। সিরিজের শেষ ম্যাচে শিখর ধাওয়ানের অধিনায়কত্বে জয় ছিনিয়ে আনল ম্যান ইন ব্লুজরা। সিরিজের শেষ ওডিআাইতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১১৯ রানে ম্যাচ জিতল ভারত।

বুধবার পোর্ট অব স্পেনের বৃষ্টির পূর্বাভাস ছিলই। পূর্বাভাসের সঙ্গে তাল মিলিয়ে বৃষ্টি নামল দফায় দফায়। বৃষ্টির কথা মাথায় রেখে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধাওয়ান।

ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচ গেলে রান তাড়া করা কঠিন হয়ে যায়। হলও তাই। ঘরের মাঠে রানের চাপেই হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। ভারতের ইনিংস ৩৬ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। তখন ভারতের রান ৩ উইকেটে ২২৫। সময়ের হিসাবে ম্যাচের ওভার সংখ্যা কমে হয় ৩৫। ফলে আর ব্যাট করার সুযোগ পাননি ধাওয়ানরা।

কিন্তু ডাকওয়ার্থ সুইস পদ্ধতিতে ৩৫ ওভারে জয়ের জন্য ক্যারিবিয়ানদের লক্ষ্য দাঁড়ায় ২৫৭ রান। তখনই অনেকটা চাপে পড়ে যায় ক্যারিবীয়রা। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসেই মুহম্মদ সিরাজ কাইল মেয়ার্স (০) এবং শামার ব্রুকসকে (০) সাজঘরে ফিরিয়ে দিয়ে পুরানদের অবশিষ্ট আশা টুকুও শেষ করে দেন।

অন্য ওপেনার সাই হোপ করলেন ২২ রান। তাঁকে ফেরান যুজবেন্দ্র চাহাল। ৪৭ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন ব্যান্ডন কিং এবং পুরান। চতুর্থ উইকেটে তাঁদের জুটিতে উঠল ২৭ রান। দুই ব্যাটারই করলেন ৪২ রান। তাঁদের ফেরালেন যথাক্রমে অক্ষর পটেল এবং প্রসিদ কৃষ্ণ।

ওয়েস্ট ইন্ডিজের পরের ব্যাটাররা উইকেটে এলেন এবং সাজঘরে ফিরলেন। শেষ ছয় ব্যাটারের অবদান মাত্র ২৫ রান। ভারতের কোনও বোলারের সামনেই এ দিন স্বচ্ছন্দ দেখায়নি ক্যারিবিয়ানদের। শেষ পর্যন্ত উইন্ডিজদের ইনিংস শেষ হল ১৩৭ রানে।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy