খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৬শে মে ২০২৪

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা স্টোকসের

0

ওয়ানডে ক্রিকেট থেকে আকস্মিকভাবে অবসরের ঘোষণা দিলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বেন স্টোকস। সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে স্টোকসের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১১ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হওয়া স্টোকস ১১ বছরের ক্যারিয়ারে খেলেছেন ১০৪টি ম্যাচ। ইংল্যান্ডের হয়ে নিজের শেষ ওয়ানডে ম্যাচ স্টোকস খেলবেন ঘরে মাঠেই। আগামীকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলে এই সংস্করণকে বিদায় জানাবেন তিনি।

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তে বেন স্টোকস বলেন, ‘আমি মঙ্গলবার ডারহামে ওয়ানডে ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে আমার শেষ ম্যাচটি খেলব। আমি এই ফরম্যাট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি অবিশ্বাস্যভাবে কঠিন সিদ্ধান্ত ছিল। আমি আমার সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটি মিনিট উপভোগ করেছি।’

ওয়ানডে ক্যারিয়ারে বেন স্টোকস তিনটি সেঞ্চুরি সহ ২ হাজার ৯১৯ রান করেছেন এবং উইকেট নিয়েছেন ৭৪টি। গত মৌসুমে পাকিস্তানের বিরুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন দলকে। এই সিরিজে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড।

২০১৯ বিশ্বকাপের ফাইনালে দেখানো অসাধারণ নৈপুণ্যের সুবাদে ৩১ বছর বয়সী স্টোকস স্মরণীয় হয়ে থাকবেন ক্রিকেটপ্রেমীদের মনে। লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচসেরার পুরস্কার জিতেছিলেন তিনি। তার অপরাজিত ৮৪ রানের ইনিংসে সুপার ওভারে গড়িয়েছিল শিরোপা নির্ধারণী লড়াই। শেষ পর্যন্ত রোমাঞ্চকর এক ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জিতেছিল ইংলিশরা।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy