খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

রুট-বেয়ারস্ট’র অবিচ্ছিন্ন জুটিতে এজবাস্টন টেস্ট জয়ের পথে ইংলিশরা

0

জো রুট-জনি বেয়ারস্ট’র অনবদ্য ব্যাটিংয়ের সুবাদে এজবাস্টন টেস্টে চতুর্থ দিন শেষে চালকের আসনে ইংল্যান্ড। ভারতের দেওয়ার ৩৭৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে ইংলিশদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২৫৯ রান। 

এজবাস্টনে চতুর্থ দিনে ৩৭৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ইংলিশ ওপেনার এল্যাক্স লীস ও জ্যাক ক্রাউলি। দুইজনের আক্রমণাত্বক ব্যাটিংয়ে দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে ১০৭ রান যোগ করে ইংল্যান্ড।

এরপর ভারতীয়দের হয়ে ইংলিশ শিবিরে জোড়া আঘাত হানে অধিনায়ক জসপ্রীত বুমরা। বুমরার বলে আউট হয়ে ওপেনার ক্রাউলি ও ওয়ান ডাউনে নামা পোপ সাজঘরে ফিরলে, এদিকে আরেক ওপেনার এল্যাক্স লীসও ফিরেন রান আউট হয়ে। ফলে মাত্র দুই রানের ব্যবধানে তিন উইকেট হারায় অধিনায়ক বেন স্টোকস এর দল।

এমন অবস্থায় ব্যাট করতে নেমে চাপে পড়া দলের হাল ধরেন দুই ইংলিশ ব্যাটার জো রুট ও জনি বেয়ারস্ট’র। দুইজনের অবিচ্ছিন্ন ১৫১ রানের জুটিতে চতুর্থ দিন শেষে জয়ের বন্দরে থেকে মাত্র ১১৯ রানে দূরে ইংল্যান্ড। দিনের শেষে বেয়ারস্ট’র ৭২ ও রুট অপরাজিত আছে ৭৬ রানে।

এর আগে এজবাস্টনে ব্যাটে-বলে দাপট দেখিয়ে প্রথম ইনিংস শেষে ১৩২ রানে এগিয়ে থাকা ভারত, দ্বিতীয় ইনিংসে পুজারা আর রিশাভ পান্তের হাফ সেঞ্চুরির ওপর ভর করে শেষ ২৪৫ রানে থামে তারা। ইংলিশ অধিনায়ক বেন স্টোকস নেন ৪ উইকেট। ২ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড এবং ম্যাথিউ পটস। ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন এবং জ্যাক লিচ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy