খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২১শে মে ২০২৪

রেকর্ড বন্যায় ভাসছে বাবরের ব্যাট

0

ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাবর আজমের সেঞ্চুরি ও খুশদিল শাহের ঝড়ো ব্যাটিংয়ে হাই-স্কোরিং ম্যাচে সফররত ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আর এই ম্যাচেই ব্যাট একাই তিন-তিনটি রেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। 

ওয়ানডেতে সবচেয়ে কম ইনিংসে ১৭টি সেঞ্চুরির নজির স্থাপন করলেন বাবর। ১৭টি শতক হাঁকাতে তাঁর লেগেছে মাত্র ৮৫ ইনিংস। দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ভারতের বিরাট কোহলি ১৭তম শতকের দেখা পেয়েছিলেন যথাক্রমে ৯৮ ও ১১২তম ইনিংসে।

এছাড়া টানা তিন সেঞ্চুরিতে নতুন ইতিহাস গড়লেন বাবর। মুলতানে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রান তাড়ায় ১০৭ বলে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাবর। যার ফলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে টানা তিন ম্যাচে সেঞ্চুরির কীর্তি দুবার গড়লেন পাকিস্তানি এই ওপেনার।

এদিকে প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ সুপার লিগে হাজার রান পার করে ফেললেন পাকিস্তানের অধিনায়ক। বাবরের সংগ্রহ এখন মোট ১০০৫ রান। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। তার সংগ্রহ ৭৯১ রান। ৭৩৭ রান নিয়ে তিনে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ।

ওয়ানডেতে রীতিমতো রানের বন্যা বসিয়ে দিচ্ছেন পাক অধিনায়ক। গত পাঁচ ম্যাচের চারটিতেই পেয়েছেন শতকের দেখা। ৮৭ ম্যাচ শেষে বাবরের মোট রান ৪,৩৬৪, গড় ৫৯.৭৮। ১৭ সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১৮টি অর্ধশতক।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy