খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

শেষ দিনে নাটকীয় কিছুর অপেক্ষায় বাংলাদেশ

0

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে চতুর্থ দিনে বাংলাদেশের ইনিংস থামে ৪৬৫ রানে। ফলে টাইগারদের চেয়ে ৬৮ রানে পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৩৯ রান সংগ্রহ করে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কানরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মুশফিক-লিটনের ব্যাটে দিনের প্রথম সেশনে বিনা উইকেটে স্কোর বোর্ডে ৬৬ রান যোগ করে টাইগাররা। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই জোড়া ধাক্কা খায় মুমিনুল হকের দল। দ্বিতীয় সেশনের একদম প্রথম দুই ডেলিভারিতে সাজঘরে ফেরেন লিটন দাস ও তামিম ইকবাল। এর আগে তারা করেন যথাক্রমে ৮৮ ও ১৩৩ রান।

এরপর মুশফিকের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন সাকিব। সাকিবের বিদায়ের পর সাজঘরে ফেরেন টেস্টে পাঁচ হাজারি ক্লাবের সদস্য হওয়া মুশফিকও। তবে এর আগে ব্যাট হাতে ভীষণ ধৈর্যের পরিচয় দিয়ে তুলে নেন ক্যারিয়ারের ধীরতম সেঞ্চুরি। তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করতে মুশফিকুর রহিম বাউন্ডারি হাঁকান মাত্র চারটি।

শেষদিকে মুশফিকের বিদায়ের পর একাই লড়াই করেন তাইজুল ইসলাম। তবে ২০ রানের বেশি করতে পারেননি তিনি। কাসুন রাজিথার ডেলিভারি খেলতে গিয়ে হাতে ব্যথা পেয়ে আর ব্যাট করতে পারেননি শরিফুল ইসলাম। তিনি রিটায়ার্ড আউট হলে ৪৬৫ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

এরপর শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তাইজুলের জোড়া ধাক্কায় ৩৯ রানে ২ উইকেট হারিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কানরা। ফলে ২৯ রানে পিছিয়ে থেকে আগামীকাল টেস্টের পঞ্চম দিন শুরু করবে সফরকারীরা।

সংক্ষিপ্ত স্কোর: (৪র্থ দিন শেষে)
টস: শ্রীলংকা

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৯৭/১০ (১৫৩ ওভার)
ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪, ওশাদা ৩৬, বিশ্ব ১৭*
নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩, তাইজুল ১০৭/১

বাংলাদেশ ১ম ইনিংস: ৪৬৫/৯ (১৭০.১ ওভার)
তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮, সাকিব ২৫, তাইজুল ৩০, শরিফুল ৩ রিটায়ার্ড আউট
রাজিথা ৬০/৪, আসিথা ৭২/৩, ধনঞ্জয়া ৪৮/১, এম্বুলদেনিয়া ১০৪/১

শ্রীলঙ্কা ২য় ইনিংস: ৩০/২ (১৭.১ ওভার)
করুনারত্নে ১৭*, ওশাদা ১৯, এম্বুলদেনিয়া ২
তাইজুল ০/১

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy