খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২

এশিয়া কাপে স্বপ্নভঙ্গ রোমান-দিয়াদের

0

ইরাকের সুলাইমানিয়াহ শহরে চলমান এশিয়া কাপে স্টেজ-২ তে স্বর্ণ জয়ের একেবারেই কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত চারটি রৌপ্য ও চারটি ব্রোঞ্জ নিয়েই ফিরতে হয়েছে বাংলাদেশের আরচারদের। 

রিকার্ভ ও কম্পাউন্ড মিলিয়ে চারটি ইভেন্টের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। চারটিতেই স্বর্ণ জয়ের লক্ষ্য থাকলেও একটিতেও পেরে ওঠেননি রোমান-দিয়ারা। বুধবার প্রতিযোগিতার শেষ দিনে তিনটি ফাইনালেই বাংলাদেশ হেরেছে ভারতের কাছে।

এই টুর্নামেন্টে ভারত তাদের শীর্ষ দল না পাঠিয়ে যুব দল পাঠিয়েছিল। আর সেই যুবাদের সঙ্গেই শেষ পর্যন্ত হার মানতে হয়েছে বাংলাদেশের সিনিয়র আরচারদের। রিকার্ভ পুরুষ এককের ফাইনালের ভারতের মৃণাল চৌহানের কাছে ৬-২ সেট পয়েন্টে হেরে যান দেশ সেরা আর্চার রোমান সানা।

প্রথম সেট ২৮-২৬ পয়েন্টে হারলেও পরের দুই সেট লড়াই করে ২৬-২৬, ২৭-২৭ পয়েন্টে ড্র করে রোমান। কিন্তু চতুর্থ সেটে আর পেরে ওঠেননি, হেরে যান ২৯-২৫ পয়েন্টে।

এর আগে পুরুষদের রিকার্ভ দলগত বিভাগে বাংলাদেশ ৫-১ সেট পয়েন্টে হেরে গেছে ভারতের কাছে। বাংলাদেশ দলে ছিলেন রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও আবুদর রহমান আলিফ।

মেয়েদের রিকার্ভ এককের ব্রোঞ্জপদক জিতেছেন  বাংলাদেশের দিয়া সিদ্দিকী। তিনি ৭-১ সেট পয়েন্টে হারান স্বদেশি বিউটিকে। যার ফলে ব্যক্তিগত ও দলীয় মিলিয়ে ইরাকের এই ইভেন্টে বাংলাদেশ পেয়েছে ৪টি করে রুপা ও ব্রোঞ্জ।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy