খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২

চীনে করোনার হানায় স্থগিত এশিয়ান গেমস

0

চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়ান গেমস ২০২২। আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে ‘এশিয়ার অলিম্পিক’ খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও। শুক্রবার এক বিবৃতিতে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে।

শুক্রবার (৬ মে) গেমসের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এশিয়ান অলিম্পিক কাউন্সিল ঘোষণা করেছে, ১০ থেকে ২৫ সেপ্টেম্বর চীনের হাংজুতে অনুষ্ঠেয় ১৯তম এশিয়ান গেমস স্থগিত করা হয়েছে।’

আয়োজক শহর হাংজু চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের কাছে অবস্থিত। যেখানে গত এক সপ্তাহ ধরে কঠোর লকডাউন চলছে। ক্ষমতাসীন কম্যুনিস্ট পার্টির করোনাভাইরাস বিষয়ে জিরো টলারেন্স নীতির ফলে এমন কঠোর লকডাউন বজায় রাখা হয়েছে।

মাল্টি-স্পোর্টস গেমের ১৯তম আসরটির জন্য সবগুলো ভেন্যু প্রস্তুত করা হয়েছিল। করোনা পরীক্ষারও ব্যবস্থা করা হয়। ৪৪টি দেশ ও অঞ্চলের ১১ হাজারেরও বেশি অ্যাথলেটদের অংশগ্রহণের কথা ছিল এতে।

 

 

 

 

 

 

 

 

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy