খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

তামিমের টানা দ্বিতীয় সেঞ্চুরি, বিজয়ের ৯৬

0

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আবারও শতকের খুব কাছাকাছি গিয়ে হোঁচট খেলেন এনামুল হক বিজয়। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৯৬ রান করে মোট ১১৩৮ রান করে এবারের ডিপিএল শেষ করল বিজয়। যা লিগ আসরের এক মৌসুমে সর্বোচ্চ রানের রেকর্ড হয়ে থাকল।

বিকেএসপির ৩ নাম্বার মাঠে টস জিতে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রাইম ব্যাংকের দুই ওপেনার তামিম ও এনামুল বিজয় সাচ্ছন্দ্যে খেলতে থাকেন। ব্যাটে তামিম ইকবালের শুরুটা ছিল বেশ ধীরস্থির। তবে অপরপ্রান্তে বিজয়ের ছিল আগ্রাসী ব্যাটিং। তামিম ‘পঞ্চাশ ‘পূর্ণ করেন ৮৪ বলে আর বিজয় মাত্র ৩৭ বলেই। বিজয়ের জন্য এটি লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৮তম ফিফটি।

অর্ধশতক পূর্ণ করে হাত খোলে খেলতে থাকেন ওপেনার এনামুল হক বিজয়। বাংলাদেশ দলের ওয়ানডে ক্যাপ্টেন তামিম ইকবাল সেঞ্চুরির দেখা পেলেও নার্ভাস নাইন্টিতে সাজঘরে ফেরেন বিজয়।

১২২ বলেই শতক হাঁকান তামিম। ১৩২ বলে ১৩৭ রান করে থামে তামিমের ইনিংস। তবে নব্বইয়ের ঘরে কিছুক্ষণ বল ব্যাটে লাগাতে ব্যার্থ হলে বোল্ড হন এ.কে.এম হুসনা হাবিব মেহেদির বলে। সাজঘরে ফেরার আগে, ১৭২ মিনিট ক্রিজে টিকে থেকে ১১২.৯৪ স্ট্রাইক রেটে ৮৫ বলে ৯৬ রান করেন এই ওপেনার। বিজয় ৮টি চার ও ৩টি ছয়ের মাধ্যমে এ রান তোলেন।

শতক হাতছাড়া করে আউট হলেও ডিপিএলে অর্ধশতকের রেকর্ড গড়লেন বিজয়। এর আগে ডিপিএলের এক আসরে সর্বোচ্চ আটটি অর্ধশতক হাঁকানোর রেকর্ড গড়েছিলেন নাঈম ইসলাম ও রকিবুল হাসান।সেসব রেকর্ড গুড়িয়ে দিলেন বিজয়।

তামিম-বিজয় জুটিতে বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। ৭ উইকেটে ৩৫৫ রান তুলে গাজী গ্রুপকে ব্যাটিংয়ে পাঠিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy