খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

বিচারের মুখোমুখি সাবেক ফিফা প্রধান ও উয়েফা প্রধান প্লাতিনি

0

দুর্নীতির অভিযোগে আগামী জুনে সুইজারল্যান্ডে বিচার শুরু হচ্ছে ফিফার সাবেক সভাপতি জেপ ব্লাটার ও উয়েফার সাবেক প্রধান মিশেল প্লাতিনির।

সুইস প্রসিকিউটরদের অভিযোগ, ১৯৯৮ থেকে ২০০২ সালের উপদেষ্টা কাজের জন্য প্লাতিনি অর্থ চেয়ে আসছিল। ২০১১ সালে প্লাতিনিকে বেআইনিভাবে ২০ লাখ ইউরো প্রদান করেছিলেন ১৯৯৮ সাল থেকে টানা ১৭ বছর ফিফা প্রধানের দায়িত্বে থাকা ব্লাটার। গত নভেম্বরে তাদের অভিযুক্ত করা হয়।

সুইজারল্যান্ড আদালত জানিয়েছে, আগামী ৮ জুন তাদের উপর অভিযোগের বিষয়ে শুনানি শুরু হবে। আদালতে দোষী প্রমাণিত হলে তাদের জেল বা জরিমানা হতে পারে। তবে কোনো রকম দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ বরাবরই অস্বীকার করে এসেছেন বিশ্ব ফুটবলের প্রভাবশালী এই দুই কর্মকর্তা। 

এর আগে, ২০১৫ সালের সেপ্টেম্বরে ব্যাপক দুর্নীতির অভিযোগে তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করে ফিফার এথিক্স কমিটি। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় দু’জনকেই ফুটবল সংক্রান্ত সব ধরনের কর্মকাণ্ড থেকে আট বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে তা কমিয়ে ছয় বছর করা হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy