খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

রোমাঞ্চ ছড়িয়ে ড্র হলো করাচি টেস্ট

0

করাচি টেস্টে এক নাটকীয় ড্র দেখলো ক্রিকেট ভক্তরা। পাকিস্তান প্রথম ইনিংসে ১৪৮ রানে অল আউট হয়েও শেষ পর্যন্ত রোমাঞ্চকর ড্র দিয়ে শেষ করলো অজিদের সাথে দ্বিতীয় টেস্ট । ড্রয়ের নায়ক অধিনায়ক বাবর আজম। সাথে ছিলো শফিক ও রিজওয়ানের ব্যাটিং দৃঢ়তা। 

৫০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৪৪৩ রান নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শেষ করে পাকিস্তান। বুধবার ম্যাচের শেষ দিনে অস্ট্রেলিয়ার দরকার ছিল আট উইকেট। পাকিস্তানের দরকার ছিল ৩১৪ রান।

শেষদিন অর্থাৎ পঞ্চম দিনে ২ উইকেটে ১৯২ রান নিয়ে খেলতে নামা পাকিস্তানকে একাই টেনে নিয়ে যান অধিনায়ক বাবর আজম। ক্যারিয়ার সেরা ১৯৬ রানের ইনিংস খেলে অজি স্পিনার নাথানের বলে যখন তিনি আউট হলে পাকিস্তান শিবিরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখনো দিনের খেলা শেষ হতে ১২.২ ওভার বাকি।

তবে অপর প্রান্তে মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত সেঞ্চুরি ও টিকে থেকে হার এড়ায় পাকিস্তান। রিজওয়ান অপরাজিত থাকেন ১০৪ রানে। এদিন আব্দুল্লাহ শফিককে ৯৬ রানে প্যাট কামিন্স আউট করে ব্রেক থ্রু পায় অজিরা।

এর আগে ৯ উইকেটে ৫৫৬ ও ২ উইকেটে ৯৭ রানে নিজেদের প্রথম ও দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের প্রথম ইনিংসে সংগ্রহ ছিল ১৪৮। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৪৪৩ রান।

আগামী ২১ মার্চ লাহোরে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট।

 

স্কোরবোর্ড:

টস: অস্ট্রেলিয়া

 

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫৫৬/৯ ডিক্লেয়ার (১৮৯ ওভার)

খাজা ১৬০, ক্যারি ৯৩, স্মিথ ৭২

ফাহিম ৫৫/২, সাজিদ ১৬৭/২

 

পাকিস্তান ১ম ইনিংস : ১৪৮/১০ (৫৩ ওভার)

বাবর ৩৬, নোমান ২০*

স্টার্ক ২৯/৩, সোয়েপসন ৩২/২

 

অস্ট্রেলিয়া ২য় ইনিংস : ৯৭/২ ডিক্লেয়ার (২২.৩ ওভার) খাজা ৪৪, লাবুশেন ৪৪; শাহীন ২১/১, হাসান ২৩/১

পাকিস্তান ২য় ইনিংস : ৪৪৩/৬ (১৭১.৪ ওভার) (লক্ষ্য ৫০৬ রান)

বাবর ১৯৬, রিজওয়ান ১০৪*,  শফিক ৯৬

লায়ন ১১২/৪, কামিন্স ৭৫/২

ফলাফল: ড্র

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy