খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে ইস্পাহানির ৩য় জয়, রাকিবুল ঝড়ে সুপার ফোরে ব্রাদার্স

0

চট্টগ্রামে সিজেকেএস ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সুপার ফোর পর্বের টিকেট আগেই নিশ্চিত করে রেখেছিলো চট্টগ্রাম আবাহনী, পাইরেটস ও ফ্রেন্ডস ক্লাব। বাকি এক টিকিটের জন্যপৃথক মাঠে লড়াইয়ে নামে ইস্পাহানি ও চট্টগ্রাম ব্রাদার্স। জয় পায়দু’দলই, সুপার ফোরে যাওয়া নিশ্চিত হয় চট্টগ্রাম ব্রাদার্সের।

গ্রুপ পর্বের শেষ খেলায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাইরেটসকে ৭ উইকেটে উড়িয়ে সহজ জয় পেয়েছে চট্টগ্রাম ব্রাদার্স।

পাইরেটসকে হারিয়ে শুধু সুপার ফোর নিশ্চিত করেনি, একই সাথে গ্রপের চ্যাম্পিয়নও হয়েছে দলটি। আগে ব্যাট করে ১৯৬ রান তােলে পাইরেটস জবাবে জাতীয়তারকা রাকিবুল হাসানের অনবদ্য ১৩৭ রানে তিন উইকেট হারিয়ে জয় পায় ব্রাদার্স।

১৯৭ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ব্রাদার্স শুরুতে এসএম নকিবের উইকেট হারিয়ে হোঁচট খায় ব্রাদার্স। দ্বিতীয় উইকেট জুটিতে প্রান্তিক নওরােজ নাবিলকে নিয়ে তা সামাল দেয়ার চেষ্টা চালায় মঈনুল ইসলাম মঈন। তবে তাতে ব্যর্থ হন নাবিল । ব্যক্তিগত ৮ রানে ফিরে যান তিনি।

এরপর জাতীয় তারকা রকিবুল হাসান মিলে গড়েন ৬৭ রানের জুটি। দলীয় ১১০ রানে মঈন ব্যক্তিগত ৩৯ রানে ফিরলেও ৪০তম ওভারের প্রথম বলে সাত উইকেট জমা রেখে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন রকিবুল হাসান। তার ছাড়ার আগে তিনি খেলেন মাত্র ৮৬ বলে অপরাজিত ১০৭ রানের ইনিংস। সাথে আরেক সতীর্থ জাতীয় ক্রিকেটার নাইম হাসান অপরাজিত থাকেন ১৭ রানে পাইরেটসের হয়ে ইফরান, কাজী কামরুল ও রুবেল প্রত্যেকে একটি করে উইকেট পান।

এমএ আজিজ স্টেডিয়ামে দিনের আরেক খেলায় ইস্পাহানি এসসি পাঁচ উইকেটে হারিয়েছে মােহামেডান স্পাের্টিং ক্লাবকে। টস জিতে ইস্পাহানি প্রতিপক্ষ মােহামেডানকে আগে ব্যাট করতে পাঠালে তারা ১৩৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। জবাবে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইস্পাহানি।

ইস্পাহানি এসসি গ্রুপ পর্বের পাঁচ খেলায় তিন জয় নিয়ে লিগ শেষ করেছে। অন্যদিকে মােহামেডান স্পাের্টিং ক্লাব এবারের লিগে পয়েন্টের মুখই দেখেনি। ১১ মার্চ থেকে শুরু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সুপার ফোর পর্ব।

উদ্বোধনী ম্যাচে মুখােমুখি হবে এবারের লিগের একমাত্র অপরাজিত দল আবাহনী লিমিটেড ও শক্তিশালী পাইরেটস অব চিটাগং।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy