খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২২শে জুলাই ২০২৪

ইবাদত-ব্রেভিস নয়, জানুয়ারির সেরা পিটারসেন

0

জানুয়ারি মাসের আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ ‘ নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার কিগান পিটারসেন। পিটারসেন সেরা হতে পেছনে ফেলেছেন বাংলাদেশকে নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক পেসার ইবাদত হোসেন ও পিটারসেনের স্বদেশী দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের অলরাউন্ডার ডেভাল্ড ব্রেভিস।

দক্ষিণ আফ্রিকান পিটারসেন ভারতের বিপক্ষে দেশের মাটির সিরিজে দারুণ পারফর্মম্যান্সে এই পুরষ্কার জিতেছেন তিনি। ৬১ গড়ে ২৪৪ রান করেছেন হয়েছেন সিরিজের সেরা খেলোয়াড়। ০-১ ব্যবধানে পিছিয়ে থেকেও ২-১ ব্যবধানে সিরিজটি জেতায় তার অবদান ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মনোনয়নের তালিকায় থাকা টাইগার পেসার ইবাদত মঙ্গানুই টেস্টে ৪৬ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন। সিরিজে মাত্র ২৯ দশমিক ৩৩ গড়ে ৯ উইকেট নিয়েছিলেন বাংলাদেশের এই তরুণ ডানহাতি ফাস্ট বোলার।

আর ব্রেভিসের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ গেছে স্বপ্নের মতো। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। ৮৪ দশমিক ৩৩ গড়ে রেকর্ড ৫০৬ রান করেন তিনি। দুটি শতকের সঙ্গে রয়েছে তিনটি অর্ধশতক। সঙ্গে ২৮ দশমিক ৫৭ গড়ে নিয়েছেন ৭ উইকেট।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy