খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

হার দিয়ে শুরু বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ

0

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি, এরপর দেশের মাটিতে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এবার টেস্ট চ্যাম্পিয়নশীপের মিশনও শুরু হার দিয়ে। হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারছে না বাংলাদেশ দল। চট্টগ্রামে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হারলো বাংলাদেশ দল।

শেষ দিনে সফরকারীদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৯৩ রান। হাতে ১০ উইকেট ও গোটা একদিন। এমন ম্যাচে পাকিস্তানের জয়, তা সহজেই অনুমেয়। টাইগারদের দেয়া ২০২ রানে জবাবে ব্যাট করতে নেমে জোড়া ফিফটির সুবাদে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। এ জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৩০ রান। জবাবে পাকিস্তান অলআউট হয় ২৮৬ রানে। এরপর বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৫৭ রানে। প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে থাকায় বাংলাদেশের লিড দাঁড়ায় ২০১ রান। ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে গতকাল চতুর্থ দিন ১০৯ রান করে পাকিস্তান কোন উইকেট না হারিয়ে।

শেষ দিনে ৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে গতদিনের দুই অপরাজিত ব্যাটার আব্দুল্লাহ শফীক ও আবিদ আলী। দুরন্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির পথে ছিলেন আবিদ আলী। কিন্তু শতকের দেখা পাননি এ ওপেনার। ৯ রানের আক্ষেপ নিয়ে ফিরলেন তিনি। ৯১ রানে আবিদকে ফিরিয়ে দিয়েছেন তাইজুল ইসলাম। এর আগে দলীয় ১৫১ রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আব্দুল্লাহ শফিককে সাজ ঘরে ফিরান মেহেদি হাসান মিরাজ। এরপর শেষ দিকে আজহার আলীর অপরাজিত ২৪ ও বাবর আজমের ১৩ রানে দিনের প্রথম সেশনে ৮ উইকেটের বড় নিয়ে মাঠ ছাড়েন পাকিস্তান দল।

 

স্কোরঃ

বাংলাদেশ: ৩৩০ ও ১৫৭, ৫৬.২ ওভার (লিটন ৫৯, ইয়াসির ৩৬, মুশফিক ১৬, আফ্রিদি ৫/৩২, সাজিদ ৩/৩৩, হাসান ২/৫২)

পাকিস্তান: ২৮৬ ও ২০৩/২ ৫৮.৩ ওভার (আবিদ ৯১*, শফিক ৭৩*,  মিরাজ ১/৫৯, তাইজুল ১/৮৯)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy