খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ক্যাচ মিসের মাশুল দিলো বাংলাদেশ

0

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের পর্ব পরাজয় দিয়েই শুরু করলো বাংলাদেশ। ব্যাট হাতে বড় সংগ্রহ করেও বাজে বোলিং ও ক্যাচ মিসের মহড়ায় এই দিনে টাইগাররা শ্রীলঙ্কার কাছে হেরেছে ৫ উইকেটে।

শারজায় প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতির ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে টাইগার দুই ওপেনার। ম্যাচের ষষ্ঠ ওভারে লিটন এর বিদায়ের পর, তিন নম্বরের ব্যাটিং করতে মাত্র ১০ করে সাকিব সাজ ঘরে ফিরলে কিছু টা চাপে পড়ে বাংলাদেশ।
তবে, তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিম ও নাঈম শেখ এর ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহের দিকে পা বাড়ায় বাংলাদেশ দল। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করে নাঈম শেখ।
অন্যদিকে এই দিনে নিজের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে মুশফিক। ৩৭ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৭ রান করেন ফর্মে ফেরার ইঙ্গিত দেন দেশসেরা এই ব্যাটার। শেষদিকে মাহমুদউল্লাহ ৫ বলে ১০ রান করায় নির্ধারিত ২০ ওভার ৪ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়ায় ১৭১।

জবাবে বড় লক্ষ্যে তাড়া করতে নেমে লঙ্কানদের দলীয় মাত্র ২ রানেই নাসুম আহমেদ বলে বোল্ড হয়ে সাজ ঘরে ফিরেন কুশাল পেরেরা। তবে, শুরুতেই উইকেট হারানোর পর বড় জুটি গড়েন পাথুম নিশাংকা ও চারিথ আসালাঙ্কা।
দ্বিতীয় উইকেটে জুটিতে দুইজনের ব্যাট থেকে আসে ৬৯ রান। এরপর সাকিবের এক ওভারে জোড়া শিকার ও পরের ওভারে সাইফুদ্দিনের বলে ক্যাচ তুলে হাসারাঙ্গা সাজ ঘরে ফিরলে চাপে পড়ে লঙ্কানরা। এর পরের গল্প হতাশার। ক্যাচ মিস ও বাজে বোলিংয়ে পুরো হাতের বাহিরে চলে যায় বাংলাদেশের।

১৮.৫ ওভারে ৭ ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস খেলে আসালাঙ্কা। অন্যদিকে টাইগারদের হয়ে দুইটি করে উইকেট নেন সাকিব ও নাসুম।

স্কোর:

বাংলাদেশ : ২০ ওভারে ১৭১/৪ (নাঈম ৬২, মুশফিক ৫৭*; চামিকা ১২/১, বিনুরা ২৭/১)

শ্রীলঙ্কা : ১৮.৫ ওভারে ১৭২/৫ (আসালাঙ্কা ৮০*, রাজাপক্ষে ৫৩
সাকিব ১৭/২, নাসুম ২৯/২)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy