খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২২শে জুলাই ২০২৪

সাকিব যোগ দিচ্ছেন টাইগার শিবিরে, শোয়েব মালিক সুযোগ পেলেন পাকিস্তান দলে

0

চলতি আইপিএলের প্লে অফ থেকে মোস্তাফিজ এর রাজস্থান রয়্যালস বাদ পরলেও ঠিকই প্লে অফে জায়গা করে নিয়েছে সাকিব এর কলকাতা নাইট রাইডার্স। তবে সোমবার প্লে অফের ম্যাচে দলের হয়ে মাঠে নামা হচ্ছে না বিশ্বসেরা এই অলরাউন্ডার এর। আগামীকাল দুবাইয়ে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব আল হাসান। চলতি মৌসুমে মোস্তাফিজদের বিপক্ষে খেলা ম্যাচটিই ছিলো সাকিব এর আইপিএল এর শেষ ম্যাচ।

এদিকে সূচি অনুসারে আজই সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পা রাখার কথা বাংলাদেশের। কিন্তু টাইগারদের আবুধাবি যাত্রা একদিন পিছিয়ে দিয়েছে আইসিসি। যার কারণ আগামী ১০ অক্টোবর আমিরাত যাবে বাংলাদেশ। আর ওই দিনই টিম হোটেলে দলের জন্য যোগ দিবেন সাকিব আল হাসান।

এদিকে, অনেক নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক।লোয়ার ব্যাক (মেরুদণ্ড) ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে বাদ পরেন সোহেব মাকসুদ। মিডল-অর্ডার এই ব্যাটসম্যানের সময়মতো সেরে না ওঠায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে ডাক পেলেন ৩৯ বছর বয়সী অলরাউন্ডার মালিক।

পাকিস্তানের প্রথম ধাপের বিশ্বকাপ দল ঘোষণার পর থেকেই তাদের স্কোয়াড নিয়ে চলছিল অনেক আলোচনা-সমালোচনা। সেখানে ঠাঁই পাননি মালিক। এরপর ৮ অক্টোবর বিশ্বকাপ তিন পরিবর্তন আনে পাকিস্তান। কিন্তু তাতেও উপেক্ষিত থেকে যান মালিক। তবে অবশেষে কপাল খুললো মালিক এর, চোটে আক্রান্ত শোয়েব এর বদলি হিসেবে ডাক পান তিনি।

এদিকে বিশ্বকাপের আগে অনন্য এক রেকর্ড নাম জড়ালেন শোয়েব মালিক। টি-টোয়েন্টিতে এশিয়ার প্রথম ও বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। যার জন্য শোয়েব এর লেগেছে ৪১১ টি-টোয়েন্টি ইনিংস।

একনজরে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাদাব খান, হারিস রউফ, হাসান আলী, হায়দার আলী, সরফরাজ আহমেদ ও শাহীন শাহ আফ্রিদি।

রিজার্ভ খেলোয়াড় : খুশদিল শাহ, শাওনেওয়াজ দহনি, উসমান কাদির।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy