খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪

অবশেষে হারলো ইতালি

0

টানা ৩৭ ম্যাচে অপরাজিত থাকার পর অবশেষে হারের স্বাদ পেল বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি। বুধবার রাতে উয়েফা ন্যাশনস কাপের সেমিফাইনালে ইতালির মাঠ সান সিরোয় হারিয়ে নিজেদের ইতিহাসে ষষ্ঠ ফাইনাল নিশ্চিত করেছে স্পেন।

মিলানে ম্যাচের ১৭তম মিনিটে তোরেসের গোলে এগিয়ে যায় স্পেন। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে ব্যবধান দ্বিগুন করে এই তোরেসই। অবশ্য তোরেসের দ্বিতীয় গোলের আগেই ম্যাচের ৪২তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইতালির লিওনার্দো বুনুচ্চি।

বিরতির পর ১০ জনের দল নিয়েও বেশ লড়াই করে ইতালি। তবে পরিসংখ্যান বলছে, লুইচ এনরিকের শিষ্যদের পায়ে বল ছিল ম্যাচের ৭৪.২ শতাংশ সময়। ৮৩ তম মিনিটে ফেডারিকার চিয়েসার পাসে গোল করে ম্যাচ জমিয়ে তুলেন লরেঞ্জো পেলেগ্রিনি। তবে ম্যাচের বাকি সময়ে স্পেনের জালে আর বল পাঠাতে পারেনি রবার্তো মানচিনির শিষ্যরা। এক্ষেত্রে তাদের গোলরক্ষক দুনারুমার কিছুটা ভুল ও ছিলো।অবশ্য,এসি মিলান ছেড়ে পিএসজিতে যাওয়ায় দর্শকদের বকাও খেয়েছেন এই গোলরক্ষক। ফলে ২-১ গোলে হেরে মাঠ ছাড়তে হয় ইতালিয়ানদের।

একাধারে ৩৭ ম্যাচ পর অজেয় যাত্রা থামে দলটির। আর ইউরো সেমির ‘শোধ’ তুলে স্পেন চলে যায় উয়েফা নেশন্স লিগের ফাইনালে। আজ দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্স ও বেলজিয়ামের মধ্যকার লড়াইয়ে জয়ী দলের বিপক্ষে আগামী রোববারের ফাইনাল খেলবে এনরিকের শিষ্যরা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy