খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

চলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন

0

সকাল ১০টা থেকে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালনা পর্ষদ এর নির্বাচন। উৎসবমুখর পরিবেশে চলছে বিসিবি নির্বাচনের ভোটগ্রহণ। একটানা বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট। আজ বেসরকারি ভাবে ফলাফল জানা গেলেও সরকারীভাবে ঘোষণা আসবে বৃহস্পতিবার।

বিসিবি নির্বাচনে মোট ভোটার ১৭১ জন। কিন্তু ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন ১২৭ জন। বিভিন্ন জেলা ও বিভাগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় ওইখানকার কাউন্সিলরদের ভোট দিতে হবেনা। ১২৭ কাউন্সিলরদের মধ্যে ৭০ জন সরাসরি বিসিবি কার্যালয়ে এসে ভোট প্রদান করছেন। বাকি ভোটাররা ই-ভোট ও পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন।

জাতীয় ক্রীড়া পরিষদ এর দুটি পদ ছাড়া বাকি ২৩ পদের জন্য ৩২ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। শেষ মুহূর্তে এসে একজন মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় এখন প্রার্থীর সংখ্যা ৩১ জন। ২৩ জন পরিচালকের মধ্যে ৭জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

জয়ী সাত পরিচালকরা হলেন-আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), শেখ সোহেল এবং কাজী ইনাম (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), আলমগীর খান (বরিশাল বিভাগ) এবং অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ)

এদের বাদ দিয়ে বাকি ১৬ পরিচালক পদে নির্বাচন চলছে আজ।

এদিকে, ঢাকা বিভাগের কোটায় দুইটি পদের বিপরীতে দুইজন নাম প্রত্যাহার করে নেওয়ায় পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন বাংলাদেশ দলের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান বিসিবির পরিচালক নাইমুর রহমান দুর্জয় ও তানভির আহমেদ টিটু।

এই নির্বাচনে পুরাতন মুখের ভিড়েও নতুন মুখরা বিভিন্ন ক্যাটাগরিতে হ্যাভিওয়েট প্রার্থীদের বিপক্ষে প্রতিদ্বন্ধিতা পূর্ণ নির্বাচন করছেন। তাদের মধ্যে রয়েছেন, নাজমুল আবেদীন ফাহিম,খালেদ মাসুদ পাইলট,ফাহিম সিনহা, ওবেদ রশিদ নিযাম প্রমুখ।

নির্বাচনি উত্তাপে প্রার্থীর সমর্থকরা বিসিবিতে এসে ভিড় জমিয়েছেন।স্লোগানে স্লোগানে মুখরিত করছেন বিসিবি প্রাঙ্গন। নিজ নিজ প্রার্থীর পক্ষে ক্যাম্পেইন করছেন তারা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy