খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

দক্ষিণ আফ্রিকার প্রথম নাকি ভারতের দ্বিতীয়?জানা যাবে আজ

অবশেষে বহুল প্রতীক্ষার ফাইনাল ম্যাচে মাঠে নামবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।এইবারের আসরে একমাত্র এই দু’দলই রয়েছে অপরাজিত।যদিও বৃষ্টিতে ভারতের একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।কথায় আছে শেষ ভালো যার সব ভালো তার।তাইতো ফাইনাল ম্যাচ জিতে ট্রফি উঁচিয়ে ধরে শেষ টা রঙিন করতে চাইবে দু’দল।আজ ২৯ জুন বাংলাদেশ সময় ৮:৩০মিনিটে বার্বাডোজের ব্রিজটাউনে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

আবহাওয়া বাগড়া না ঘটালে আর মাত্র কয়েক ঘণ্টা পরই জানা যাবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে যাচ্ছে কোন দল। প্রথমবার ফাইনালে উঠা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে এই সংস্করণের বিশ্বকাপের প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারতের। ফাইনালে দুই দলই উঠেছে অপরাজিত থেকে। যারা চ্যাম্পিয়ন হবে তারা প্রথমবার অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরবও অর্জন করবে।

এখন পর্যন্ত দারুণভাবেই চাপ সামলে এসেছে সাউথ আফ্রিকা। টানা আট জয়ের মধ্যে পাঁচটি ম্যাচেই ছিল দারুণ উত্তেজনাপূর্ণ। ম্যাচগুলোতে শেষ সময়ে প্রবল চাপে পড়তে হয় মার্করামের দলকে। সেই সব সামলে প্রতিপক্ষের মুঠো থেকে রীতিমতো জয় ছিনিয়ে এনেছে তারা।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটের বিগত আসরগুলোতে প্রায় নিয়মিতই সেমিফাইনাল খেললেও স্নায়ুর চাপে হেরে যেতে হয়েছে সাউথ আফ্রিকাকে। এবার অবশ্য সেমিফাইনালে আফগানদের রীতিমতো উড়িয়েই দিয়েছে দলটি। এবার ‘প্রবল ক্ষুধা’ নিয়েই ভারতের বিপক্ষে ফাইনাল খেলতে নামবে সাউথ আফ্রিকা।
অন্যদিকে নিয়মিতভাবেই যেকোনো আইসিসি ইভেন্টের ফাইনালে খেলছে ভারত।তবে প্রতিবারই ফাইনালে হেরে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।তাই নিঃসন্দেহে এইবার আর কোনো ভুল করতে চাইবেন না কোহলি-রহিতরা।ব্যাটিং- বোলিং দুই ডিপার্ট্মেন্টেই দারুণ ছন্দে রয়েছে ভারতের।তবে ভারতের চিন্তার কারণ বিরাট কোহলির সাম্প্রতিক ফর্ম।যদিও ফাইনাল ম্যাচের আগে তার উপর আশা রাখতে চান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।ফাইনালের জন্যই কোহলি পারফরম্যান্স জমিয়ে রেখেছেন এমনটাই মনে করছেন ভারতীয় অধিনায়ক।
সাম্প্রতিক ফর্ম বিবেচনায় দু’দলই রয়েছে সমানে সমানে।গ্র‍্যান্ড ফিনালেতে যেই দলই স্নায়ু পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে তার হাতেই উঠবে স্বপ্নের এই ট্রফি।তবে একপেশে ম্যাড়মেড়ে ম্যাচ না হয়ে উত্তেজনাপূর্ণ ফাইনাল দেখার প্রত্যাশা করছেন কোটি ক্রিকেট ভক্ত-সমর্থক।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy