খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

হঠাৎ অবসরের ঘোষণা তারকা ক্রিকেটারের

 

চলতি বিশ্বকাপেই অবসরের ঘোষণা দিলেন নিউজিল্যান্ডের তারকা বোলার ট্রেন্ট বোল্ট।নিউজিল্যান্ডের হয়ে অনেক জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা এই খেলোয়াড় আর নিজের টি-২০ ক্যারিয়ার দীর্ঘ করতে চাচ্ছেন না।ফলে চলতি টি-২০ বিশ্বকাপ আসরেই অবসরে যাচ্ছেন এই কিউই বোলার।

এইবারের আসরে উগান্ডার বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের দেখা পায় কিউইরা।আর ঐ ম্যাচে ৪ ওভার হাত গুড়িয়ে মাত্র ৭ রান খরচায় ২ উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে কিউইরা।তাই গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো খেলছে শুধুই নিয়মরক্ষার জন্য।যেহেতু পরের পর্বে যাওয়া হচ্ছে না তাই ১৭ জুন পাপুয়ানিউগিনির বিপক্ষে ম্যাচটিই হতে যাচ্ছে বোল্টের শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।টি-২০তে আর কখনোই দেখা যাবে না এই তারকাকে।

টি-২০ বিশ্বকাপের মোট ১৭ ম্যাচ খেলে ট্রেন্ট বোল্ট উইকেট শিকার করেছেন ৩২ টি।ইকোনমি মাত্র ৬ এর উপরে।যা যেকোনো সেরা বোলারদের মধ্যে অন্যতম।অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে প্রতিপক্ষের টপ-অর্ডারকে একাই উড়িয়ে দিয়েছেন এই বোলার।

আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ না হলেও কার্যকরী বলা যায় এই তারকাকে।এখন পর্যন্ত ৬০ টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে শিকার করেছেন ৮১ টি উইকেট। ক্যারিয়ারের বেশিরভাগ সময় জুটি বেধে হাত গুড়িয়েছেন টিম সাউদির সাথে।তাই তো বিদায় বেলা কৃতিত্ব দিতে ভুলেননি টিমমেটকে। সাউদি প্রসঙ্গে বোল্ট বলেন,সাউদির সাথে আমার অনেক স্মৃতি আছে।আমরা একসাথে অনেক ওভার বল করেছি।মাঠে এবং মাঠের বাইরে আমাদের বেশ ভালো বন্ধুত্ব আছে।আমি আশা করছি আমরা আরো কিছুদিন একসাথে বোলিং চালিয়ে যেতে পারবো।
নিউজিল্যান্ডের হয়ে অনেক জয়ে অবদান রাখা এই তারকা অবসরে যাচ্ছেন কোনো আন্তর্জাতিক ট্রপি ছাড়াই।২০২১ টি-২০ বিশ্বকাপে ট্রপির খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছিলো তাদের।ফলে ট্রফি শূণ্য হয়েই এই ফরম্যাটকে বিদায় জানাতে হচ্ছে ট্রেন্ট বোল্টের।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy