খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২০শে জুন ২০২৪

এবার নারীদের সাফ ফুটবল অনুষ্ঠিত হবে নেপা‌লে

এ বছরের নারী সাফ ফুটবল চ‌্যা‌ম্পিয়ন‌শি‌প অনুষ্ঠিত হবে নেপালে। আজ সোমবার সাফের এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

আগামী অক্টোবরে হবে টুর্নামেন্টটি। সাফের কম্পিটিশন কমিটির সোমবারের সভায় আয়োজক হিসেবে নেপালকে চূড়ান্ত করা হয়েছে। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সভা শেষে বলেন, ‘আজ অনুষ্ঠিত সভায় সাফের এই ভেন্যু নির্ধারিত হয়েছে।

“২০২৪ উইমেন’স সাফ চ্যাম্পিয়নশিপের আয়োজক হতে তিনটি দেশ আবেদন করেছিল- বাংলাদেশ, ভুটান ও নেপাল। কম্পিটিশনস কমিটির আজকের সভায় নেপালকে চূড়ান্ত করা হয়েছে।”

“সবদিক চিন্তা করে দেখা হয়েছে, নেপাল মোর ইকোনোমিক্যাল (ব্যয় কম)। ফ্লাইট যোগাযোগ ভালো, ভিসা সংক্রান্ত কোনো ঝামেলা নেই। বাংলাদেশের তো মূল স্টেডিয়ামই নেই (প্রস্তুত নেই)। বঙ্গবন্ধু স্টেডিয়াম যদি প্রস্তুত থাকত, তাহলে বিবেচনা করা যেত, কিন্তু সেটার সংস্কার কাজ তো এখনও চলছে।”

আগামী ১৭ অক্টোবর শুরু হয়ে ৩০ অক্টোবর শেষ হওয়ার কথা দক্ষিণ এশিয়ার মেয়েদের ফুটবলের সর্বোচ্চ এই আসরের। নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে হবে আসরটি।

২০২২ সালের সেপ্টেম্বরে এ মাঠেই স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথম শিরোপা জিতেছিল বাংলাদেশ। ওই ফাইনালে কৃষ্ণা রানী সরকার দুটি ও শামসুন্নাহার জুনিয়র একটি গোল করেছিলেন।

দলীয় প্রাপ্তির পাশাপাশি ব্যক্তিগত অর্জনও মুঠোভরে পেয়েছিল বাংলাদেশের খেলোয়াড়েরা। ৮ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জয়ের পাশাপাশি প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের মুকুটও জিতেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন। রুপনা চাকমা হয়েছিলেন সেরা গোলরক্ষক।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy