খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে দলে নেই শানাকা

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দল থেকে বাদ পড়েছেন সাবেক লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এই অলরাউন্ডারসহ সর্বশেষ জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন তিনজন—সাবেক অধিনায়ক দাসুন শানাকা, মিডল অর্ডার ব্যাটসম্যান নুয়ানিডু ফার্নান্ডো ও লেগ স্পিনার জেফরি ভ্যানডারসে। দলে ফিরেছেন অলরাউন্ডার চামিকা করুনারত্নে ও ওপেনিং ব্যাটসম্যান শেভন ড্যানিয়েল।

শানাকার ওয়ানডে দল থেকে বাদ পড়ায় বিস্ময়ের কিছু নেই। এই সংস্করণে সর্বশেষ ২১ ইনিংসে তাঁর অর্ধশতক মাত্র ১টি, গড় ১২.২৫। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজেই অধিনায়কত্ব হারান এই অলরাউন্ডার। তবে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে সুযোগ পেয়েছিলেন।

সেখানে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে ৮ ও ৭ রান করার পর তৃতীয় ওয়ানডেতে দল থেকে বাদ পড়েন। তাঁর জায়গায় ওয়ানডে দলে যিনি এসেছেন, সেই করুনারত্নেও তাঁর মতো ‘বিটস অ্যান্ড পিসেস ক্রিকেটার’। তিনি জিম্বাবুয়ে সিরিজে ছিলেন না। এখন পর্যন্ত তিনি ওয়ানডে খেলেছেন ২৬টি। উইকেট নিয়েছেন ২৪টি, রান করেছেন ৭৬৫।
আফগানিস্তানের বিপক্ষে নেতৃত্বে থাকছেন যথারীতি কুশল মেন্ডিস। বিশ্বকাপে শানাকার চোটে আপত্কালীন দায়িত্ব পেয়েছিলেন তিনি। সেই থেকেই মেন্ডিস শ্রীলঙ্কার ওয়ানডে দলকে নেতৃত্ব দিচ্ছেন।

আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে দল:

কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিত আসালাঙ্কা, পাতুম নিসাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচচিগে, শেবন ড্যানিয়েল, জানিত লিয়াঙ্গে, চামিকা করুনারত্নে, মহিশ তিকশানা, দিলশান মাদুশাঙ্কা, দুষ্মন্ত চামিরা, দুনিত ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, আকিলা ধনাঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy